Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

উপাচার্যের বাসভবনের সামনে ছাত্রলীগের অবস্থান

সোমবার রাতে ভিপি পদে বিজয়ী হিসেবে নুরুল হকের নাম ঘোষণার পর থেকে ক্ষোভে ফেটে পড়ে ছাত্রলীগ।

আপডেট : ১২ মার্চ ২০১৯, ১১:১৯ এএম

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচনে সহসভাপতি (ভিপি) হিসেবে নুরুল হক নুর নির্বাচিত হওয়ায় ছাত্রলীগের কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ঢাবি) মো. আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান ও বিক্ষোভ করছেন। 

আজ মঙ্গলবার সকালে সরেজমিনে এমন ঘটনা দেখা যায়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। 

বিক্ষোভকারীদের দাবি, নুরুল হক জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। তাই তাকে ভিপি হিসেবে মানবে না ছাত্রলীগ।

ডাকসু প্যানেলের নির্বাচিত সদস্য ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রাকিব হাসান ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে গতকাল সোমবার রাতে ভিপি পদে বিজয়ী হিসেবে নুরুল হকের নাম ঘোষণার পর থেকে ক্ষোভে ফেটে পড়ে ছাত্রলীগ। রাতে ফল ঘোষণার সময় থেকেই সিনেট ভবনের চারপাশে বিক্ষোভ করতে থাকে তারা। ফলে সেখানে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। 

সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে উপাচার্য ও ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে ডাকসু ভিপি পদে কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক (জিএস) পদে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নির্বাচিত হয়েছেন। 

নির্বাচনে নুরুল হক নুর ১১ হাজার ৬২ ভোট পেয়েছেন। ভিপি পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

About

Popular Links