Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

কেবিনে ওবায়দুল কাদের

আগামী সপ্তাহের যেকোনো সময়ে তার বাইপাস সার্জারি করা হবে 

আপডেট : ১৩ মার্চ ২০১৯, ১২:৩৮ পিএম

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) সকালে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। 

এছাড়া আগামী সপ্তাহে যেকোনো সময় তার বাইপাস সার্জারি করা হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদেরের  চিকিৎসা সমন্বয়ক ডা. আবু নাসার রিজভী। সকালে হাসপাতালে এক সংক্ষিপ্ত ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

ডা. রিজভী বলেন, “কাদেরের শারীরিক অবস্থা এখন আগের থেকে উন্নত। সকাল থেকে তাকে নরম খাবার দেয়া হচ্ছে। তিনি আরও বলেন, আগামী সপ্তাহে সুবিধাজনক সময়ে কাদেরের বাইপাস সার্জারির প্রস্তুতি নিচ্ছেন চিকিৎসকগণ।” এর আগে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি কাদেরের চিকিৎসার সর্বশেষ অগ্রগতি পরিবারের সদস্যদের অবহিত করেন। এ সময় উপস্থিত ছিলেন কাদেরের স্ত্রী বেগম ইসরাতুন্নেসা কাদের ও সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান।

প্রসঙ্গত, ৩ মার্চ সকাল ৭টায় ম্যাসিভ হার্ট অ্যাটাক করেন ওবায়দুল কাদের। তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। 

এরপর উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে উন্নত চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত দেয় ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত বিএসএমএমইউর মেডিকেল বোর্ড। ওই দিনই এয়ার অ্যাম্বুলেন্সে তাকে মাউন্ট এলিজাবেথে এনে ভর্তি করা হয়।

About

Popular Links