Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডাকসু নির্বাচন: অনশন ভাঙল শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এএসএম মাকসুদ কামাল বলেন, "আমরা তোমাদের সব অভিযোগ শুনব এবং ভবিষ্যতে নির্বাচন যেন আরও স্বচ্ছ হয় সেই চেষ্টা করব"।

আপডেট : ১৬ মার্চ ২০১৯, ১১:২৫ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে অনশনের চতুর্থ দিনে অনশন ভেঙেছে শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে শুক্রবার রাত পৌনে ১১টা ৩৪ মিনিটে পানি-দুধ খেয়ে শিক্ষার্থীরা অনশন ভাঙলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল টিমের গাড়িতে করে তাদের হাসতাপালে নিয়ে যাওয়া হয়। 

আগামী সোমবার সকাল ১০টার দিকে শিক্ষার্থীদের দাবি-দাওয়া নিয়ে আলোচনা করা হবে বলে আশ্বাস দেন ঢাবি’র প্রোভিসি ড. মো সামাদ।

এ সময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এএসএম মাকসুদ কামাল বলেন, "তোমরা যদি চাও, আগামী সোমবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তোমাদের সাথে বৈঠকে বসবেন। আমরা তোমাদের সব অভিযোগ শুনব এবং ভবিষ্যতে নির্বাচন যেন আরও স্বচ্ছ হয় সেই চেষ্টা করব"।

শুক্রবার রাত ১১টার দিকে অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন প্রক্টর, প্রোভিসি, সহ নবনির্বাচিত ভিপি নুরুল হোক নূর, জিএস গোলাম রব্বানি, এবং এজিএস সাদ্দাম হুসাইন।

নির্বাচনে কারচুপির অভিযোগ এনে পুনর্নির্বাচন, হল প্রভোস্টের পদত্যাগ, মামলা প্রত্যাহার ও আন্দোলনকারীদের নিরাপত্তার দাবিতে এই আমরণ অনশন শুরু করেছিলেন রোকেয়া হলের ছয় ছাত্রী। এর মধ্যে ডাকসু ও হল সংসদের চার প্রার্থীও ছিলেন। এরপর রাজু ভাস্কর্যে ছয় শিক্ষার্থী ও রোকেয়া হলের ছয় ছাত্রীসহ মোট ১২জন শিক্ষার্থী অনশন পালন করে আসছিলেন।

About

Popular Links