Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

পররাষ্ট্র প্রতিমন্ত্রী: নিউজিল্যান্ড মসজিদে হামলায় ২ বাংলাদেশি নিহত

নিহতদের পরিবার চাইলে তাদের লাশ দেশে ফিরিয়ে আনতে সরকার সবরকম সহায়তা দেবে বলেও জানান তিনি।

আপডেট : ১৬ মার্চ ২০১৯, ০৪:৩২ পিএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে ভয়াবহ হামলায় দুই বাংলাদেশি নিহতের খবর নিশ্চিত করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

শনিবার গণমাধ্যমকে তিনি বলেন, "হামলায় ১০ বাংলাদেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। দুজন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরও তিনজন"। 

শুক্রবার স্থানীয় সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় শ্বেতাঙ্গ জঙ্গিদের হামলায় ৪৯ জন নিহত হন।

প্রতিমন্ত্রী আরও জানান, হামলায় বাংলাদেশি নাগরিক লিপি, মুতাসসিফ, মো. ওমর ফারুক, শাহজাদা আক্তার ও শেখ হাসান রুবেল আহত হয়েছেন। তাদের মধ্যে লিপি ও মুতাসসিফের অবস্থা গুরুতর। এছাড়া নিখোঁজ রয়েছেন মোজাম্মেল হক, শাওন ও জাকারিয়া ভুইয়া।

তবে হামলায় নিহত দুজনের নাম জানাননি প্রতিমন্ত্রী।

নিহতদের পরিবার চাইলে তাদের লাশ দেশে ফিরিয়ে আনতে সরকার সবরকম সহায়তা দেবে বলেও জানান তিনি।

এর আগে শনিবার বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভূইয়া জানান, হামলার পর পাঁচ বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। তারা হলেন- ড. আবদুস সামাদ, হোসনে আরা, মোজাম্মেল, ওমর ফারুক ও জাকারিয়া।

শুক্রবার হামলার দিন তিনি জানিয়েছিলেন, নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি রয়েছেন।

তবে শনিবার কনসাল বলেন, "তিনজনের নিহতের বিষয়টি আমরা নিউজিল্যান্ডের কোনো কর্তৃপক্ষের কাছ থেকে নিশ্চিত হতে পারিনি। নিউজিল্যান্ড সরকার আমাদের কোনো মরদেহ বা তথ্য প্রদান করেনি। সেজন্য কিভাবে আমরা বলবো যে, তারা নিহত হয়েছেন?’

তিনি আরও বলেন, "আমরা ড. আব্দুস সামাদের স্ত্রীর বিষয়ে ভুল তথ্য পেয়েছিলাম। শুক্রবারের হামলায় তিনি মারা যাননি। তিনি ভালো আছেন"।

About

Popular Links