Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেয়র আনিসুল হক সড়কের দেয়ালে বর্ণিল চিত্র

দেয়াল চিত্রে চারুকলা ইনস্টিটিউটের ১৮০ জন শিক্ষার্থী, ২৫ জন অটিস্টিক শিশু, ৬ শতাধিক স্কুল-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন

আপডেট : ১৭ মার্চ ২০১৯, ০৬:৫০ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মেয়র আনিসুল হক সড়কে বর্ণিল চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। একই সঙ্গে তেজগাঁও থেকে বিশেষ পরিছন্নতা কর্মসূচির আয়োজন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

রবিবার বেলা ১১টার দিকে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম এই কর্মসূচির উদ্বোধন করেন।

দেয়াল চিত্রে চারুকলা ইনস্টিটিউটের ১৮০ জন শিক্ষার্থী, ২৫ জন অটিস্টিক শিশু, ৬ শতাধিক স্কুল-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। এই উপলক্ষে সিটি কর্পোরেশনের আয়োজিত এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় আতিকুল ইসলাম বলেন, "যে দেশে বঙ্গবন্ধুর মতো মহান নেতা এবং ৩০ লক্ষ শহীদ শুয়ে আছেন সে দেশের রাজধানী ঢাকা অপরিচ্ছন্ন থাকতে পারে না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে প্রাচ্যের সুইজারল্যান্ডে পরিণত করবেন। আমরা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণ করবো, আর ঢাকা হবে প্রাচ্যের সুইজারল্যান্ডের রাজধানী"।

"৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন তোমাদের যার যা কিছু আছে তা নিয়েই যুদ্ধে ঝাঁপিয়ে পড়ো।’ বঙ্গবন্ধুর এই মহান আহ্বানকে সামনে রেখে নগরবাসীর উদ্দেশে মেয়র বলেন, ‘আসুন আমরা প্রত্যেকে আমাদের যার যা কিছু আছে তা নিয়েই যার যার অবস্থান থেকে ঢাকা শহরকে পরিষ্কার রাখি। বঙ্গবন্ধুর জন্মদিনে আসুন আজ আমরা প্রতিজ্ঞা করি এই দেশে, এই বাংলার মাটিতে, এই ঢাকা শহরে যেন আমরা যত্রতত্র ময়লা না ফেলি। এই হোক আজকের দিনের প্রতিজ্ঞা", যোগ করেন মেয়র।

তিনি আরও বলেন, "#লাভ ঢাকা আমাদের নতুন হ্যাশট্যাগ। আমরা যদি ঢাকাকে ভালোবাসি, তাহলে আমরা ঢাকায় ময়লা ফেলবো না, আমাদের খেলার মাঠ, পার্ক পরিচ্ছন্ন রাখবো, ফুটপাত দখলমুক্ত রাখব"।

ট্রাক কাভার্ডভ্যান মালিক-শ্রমিক-ড্রাইভারদের প্রশংসা করে তিনি বলেন, "আপনাদের সহযোগিতায় প্রয়াত মেয়র আনিসুল হক এই রাস্তাটি উদ্ধার করেছিলেন, দখলমুক্ত করেছিলেন"।

সভায় আরও বক্তব্য দেন- ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর শফিউল্লাহ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, বাংলাদেশ ট্রাক ও কাভার্ড ভ্যান ড্রাইভারস ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কাশেম প্রমুখ।

পরিচ্ছন্নতা অভিযানে সহযোগিতা করেন বারভিডা, বার্জার এবং পানাম গ্রুপ।

About

Popular Links