Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাঙামাটিতে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

এরআগে গতকাল সোমবার রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ভোট কেন্দ্র থেকে ফেরার পথে নির্বাচনী কাজে নিয়োজিত ৭ জনকে ব্রাশ ফায়ার করে সন্ত্রাসীরা

আপডেট : ১৯ মার্চ ২০১৯, ১০:২৬ এএম

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তংচঙ্গ্যাকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। 

বিলাইছড়ি থানা পুলিশ ও তার পরিবার সুত্রে জানা গেছে, নির্বাচনী ভোটানুষ্ঠান শেষ করে ফারুয়া থেকে বিলাইছড়ি উপজেলা সদরে ফেরার পথে সোমবার সকাল সাড়ে আটটার দিকে বিলাইছড়ি ফারুয়া সীমান্তের আলিখিয়ং এলাকার তিন কোনিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটিয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবির।

গুরুতর আহত অবস্থায় বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে আনার সময় আনার সময় তিনি মারা গেছেন বলে নিশ্চিত করেছেন তার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা।

এদিকে, বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ পারভেজ আলী জানিয়েছেন সকাল নয়টার দিকে তিনকুনিয়া পাড়া নামক এলাকায় সুরেশ তঞ্চঙ্গ্যা উপর হামলা হয়েছে এবং তিনি গুরুতর আহত হয়েছেন বলে আমি জানতে পেরেছি।

তিনি জানান, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতালে নেয়া হয়েছে।

অপরদিকে, নিহত সুরেশ তঞ্চঙ্গ্যার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা জানিয়েছেন, নিজ বাড়ী থেকে ফেরার পথে সকাল সাড়ে ৮ থেকে ৯ টার দিকে বোটে করার আসার সময় আলিখং এলাকায় সন্ত্রাসীরা বোট গতিরোধ করে এবং বাবাকে কথা আছে বলে তিনজন সশস্ত্র সন্ত্রাসী পাহাড়ের উপর তুলে নিয়ে যাওয়া এবং যাওয়ার সময় আমার মা যেতে চাইলে তাকে লাথি মেরে ফেলে দেয় এবং বাবাকে গুলি করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। আমি সরকারের কাছে আমার বাবার হত্যাকারীদের বিচার চাই।

এদিকে, মঙ্গলবার সকাল নয়টার সময় বিলাইছড়ির ফারয়া থেকে ফেরার পথে জেএসএস এর সশস্ত্র সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মূছা মাতব্বর।

তিনি আরো বলেন, পার্বত্য এলাকায় যে সমস্ত সন্ত্রাসী বাহিনী আছে তারা দিনের পর দিন মানুষকে কুকুরের মত গুলি করে হত্যা করছে। বাঘাইছড়ির ঘটনায় ইউপিডিএফ এবং জেএসএসকে দায়ী করে তিনি বিলাইছড়ির ঘটনায়ও জেএসএস জড়িত রয়েছে বলে তিনি জানান। 

তিনি জানিয়েছেন, এদিকে পরপর দু’দিন রাঙামাটির দুই উপজেলায় সশস্ত্র হামলার ঘটনার প্রতিবাদে বুধবার সকাল দশটায় রাঙামাটি জেলা শহরে বিক্ষোভের ডাক দিয়েছে রাঙামাটি জেলা আওয়ামী লীগ। 

অপরদিকে, রাঙামাটি সদর হাসপাতালে লাশ নিয়ে আসা বিলাইছড়ি থানার এস আই মো: সাইফুল্লাহ সাংবাদিকদের বলেন, আমি লাশের সুরতাহাল রিপোর্ট প্রস্তুত করেছি। তিনি বলেন লাশের পেটে এবং বাম চোখের উপরে দুটি আঘাতের চিহ্ন পাওয়া গেছে এবং ধারনা করছি দুটিই গুলির আঘাত। 


About

Popular Links