Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবরারের নামে ফুট ওভারব্রিজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

এসময় মেয়র বলেন, ‘আজ থেকে সুপ্রভাত কোথাও চলবে না। সুপ্রভাতের যে বাসটি দুর্ঘটনা ঘটিয়েছে সেটির ঘাতক চালক ও হেলপারকে গ্রেফতার করা হয়েছে। তাদের কোনও ছাড় দেয়া হবে না’

আপডেট : ২০ মার্চ ২০১৯, ০৩:০৮ পিএম

রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় বাসচাপায় নিহত শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর স্মরণে যমুনা ফিউচার পার্কের সামনে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। বুধবার (২০ মার্চ) নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের ৮ দফা দাবির প্রেক্ষিতে এ নির্মাণকাজের উদ্বোধন করেন তিনি।

 তিনি বলেন, “যত দ্রুত সম্ভব এই কমিটি গঠনের কাজ শুরু করে দেবো। নিরাপদ সড়কের আন্দোলনের সঙ্গে আমিও একমত। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে শিক্ষার্থীদের সহযোগিতা লাগবে। আমরা একসঙ্গে মিলে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার বিষয়ে কাজ করবো।”

এসময় মেয়র আতিকুল বলেন, “আজ থেকে সুপ্রভাত কোথাও চলবে না। সুপ্রভাতের যে বাসটি দুর্ঘটনা ঘটিয়েছে সেটির ঘাতক চালক ও হেলপারকে গ্রেফতার করা হয়েছে। তাদের কঠোর শাস্তি নিশ্চিতে আমরা কাজ করছি। তাদের কোনও ছাড় দেয়া হবে না।”

তিনি আরও বলেন, “সড়কে নির্দিষ্ট স্থান ব্যতীত কোনও বাস যদি থামানো হয়, তবে বাস মালিক ও চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ডিএমপি কমিশনারের সঙ্গে আলোচনা করা হয়েছে। সুপ্রভাত পরিবহন বাস যে ঘটনা ঘটিয়েছে, সেটির যেন পুনরাবৃত্তি না হয়, সেজন্য বাস মালিকদের সঙ্গে আলোচনাহয়েছে। ফিটনেসবিহীন গাড়ি যেন সড়কে না চলে, সে বিষয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে। যদি ফিটনেসবিহীন গাড়ি চলে তাহলে কঠোর শাস্তি দেওয়া হবে।”

এসময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, “সড়কে পাল্লা দিয়ে গাড়ি চলাচল করলেই ব্যবস্থা নেওয়া হবে। নিরাপদ সড়ক আন্দোলনের দাবি যৌক্তিক। আর এই যৌক্তিক দাবির সঙ্গে আমরাও আছি। শিক্ষার্থীদের সঙ্গে আমরা এক হয়ে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনবো।”

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, “সড়কে শৃঙ্খলা ফেরাতে আমরাও কাজ করছি। আসুন আপনারা (শিক্ষার্থীরা) আমরা একত্রিত হয়ে এই কাজ করি। আমরা ট্রাফিক শৃঙ্খলা পক্ষ, ট্রাফিক সপ্তাহ কর্মসূচি করেছি।”

এর আগে বাসচাপায় নিহত শিক্ষার্থী আবরারের মৃত্যুর প্রতিবাদে সকাল সাড়ে নয়টা থেকে প্রগতি সরণি, ধানমণ্ডি-২৭ নম্বর, শাহবাগ মোড়, পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড় এবং ড্যাফোডিল ইউনিভার্সিটির সামনে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।





About

Popular Links