Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের জেব্রা ক্রসিং তৈরি

এছাড়া আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে বিভিন্ন শ্লোগান সংবলিত ফেস্টুন দেখা যায়

আপডেট : ২১ মার্চ ২০১৯, ০১:১০ পিএম

সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের জের ধরে সারাদেশের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবি জানিয়ে মহাসড়কে জেব্রা ক্রসিং তৈরি করে। এছাড়া আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে বিভিন্ন শ্লোগান সংবলিত ফেস্টুন দেখা যায়।

পরবর্তীতে দুপুর সাড়ে ১২টায় আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে অবস্থান নেয়।

দুপুর ২টার দিকে জেব্রা ক্রসিং তৈরির পর আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল করে মূল ফটক থেকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে তাদের কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে ক্যাম্পাসে কোনো বাড়তি চাপ তৈরি হয়নি। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং অফিসের কার্যক্রম স্বাভাবিক ছিল।

এ ঘটনায় শাবি প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদ বলেন, "শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে। একই সাথে জেব্রা ক্রসিং তৈরিতে স্বাভাবিক যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটায় দুঃখ প্রকাশ করছি। বিশ্ববিদ্যালয় গেটে ফুটওভার ব্রিজের জন্য সিলেট সিটি করপোরেশনের মেয়রের সাথে এব্যাপারে কথা হয়েছে""। 

উল্লেখ্য, মঙ্গলবার সকালে রাজধানীর নদ্দায় যমুনা ফিউচার পার্কের সামনে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের বাসে ওঠার সময় পেছন থেকে সুপ্রভাত পরিবহনের একটি বাস বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এ দুর্ঘটনার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলনে নামে।

About

Popular Links