Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

রেলমন্ত্রী: রেলের সকল অনিয়ম দূর করা হবে

‘বিএনপি সরকার রেলকে ধংসের পরিকল্পনা করেছিল, বর্তমান সরকার এর উন্নয়ন ঘটাচ্ছে’

আপডেট : ২৮ মার্চ ২০১৯, ০৩:৫৮ পিএম

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল ব্যবস্থাকে আধুনিক ও ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়াও রেলওয়েতে বিদ্যমান সকল অব্যবস্থাপনা ও অনিয়ম দূর করা হবে। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে শাহজাহানপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলের গুরুত্ব তুলে ধরে মন্ত্রী বলেন, “সড়কের উপর নির্ভরশীলতা কমিয়ে রেল, নৌ ও আকাশপথসহ সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার উপর প্রধানমন্ত্রী গুরুত্ব আরোপ করেছেন। যে দেশ যত উন্নত সে দেশের রেল ব্যবস্থা তত উন্নত। বিএনপি সরকার রেলকে ধংসের পরিকল্পনা করেছিল। বর্তমান সরকার এর উন্নয়ন ঘটাচ্ছে।”

‘রেলের হারানো জৌলুস আমরা ফিরিয়ে আনার চেষ্টা করে যাচ্ছি। উন্নয়নের জন্য সকলকে একযোগে কাজ করতে হবে,’ যোগ করেন তিনি। 

এই স্কুলের সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধান করা হবে। হাইরাইজ ভবন নির্মাণের মাধ্যমে শ্রেণিকক্ষের সমস্যা সমাধানসহ উন্নত শিক্ষা ব্যবস্থা গ্রহণের যাবতীয় কার্যক্রম গ্রহণ করা হবে। এই শিক্ষা প্রতিষ্ঠানকে এই এলাকার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ব্যবস্থা করা হবে। রেলকে শক্তিশালী করার পাশাপাশি রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছেলে-মেয়েদের সঠিক শিক্ষায় শিক্ষিত করার দায়িত্বও আমাদের নিতে হবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম, এবং অভিভাবকবৃন্দসহ সংশ্লিষ্ট রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

About

Popular Links