Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাদক নিয়ে প্রতিবাদ করায় নারীকে হত্যা

হত্যা মামলায় অভিযুক্তদের ফাঁসির দাবিতে নিহতের মরদেহ নিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী

আপডেট : ৩০ মার্চ ২০১৯, ০৬:২৯ পিএম

নারায়ণগঞ্জের টানবাজারের র‌্যালী বাগান এলাকায় মাদক এর বিরুদ্ধে প্রতিবাদ করায় এক নারীকে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (২৯ মার্চ) দুপুরে শহরের টানবাজার এলাকায় এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটে।

এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। মামলা সূত্রে জানা যায়, নিহত আরজু বেগম(৪০) পাঁচ সন্তানের জননী। এছাড়াও তিনি টানবাজার দক্ষিণ র‍্যালিবাগান এলাকার মহিলা কমিটির সহসভাপতি হিসেবে দায়িত্বরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীসূত্রে  জানা গেছে,  র‍্যালিবাগান এলাকায় মাদক বিরুদ্ধে প্রতিবাদ করায় শুক্রবার দুপুর ২ টায় মাদক ব্যবসায়ী হামিদা খাতুন লিজা ও আসমা আক্তারের লোকজন আরজু বেগম ও তার সহযোগিদের উপর হামলা চালায়।

প্রথমে তারা আরজু বেগমকে এলোপাতাড়িভাবে কিল ঘুষি মেরে আহত করে। পরে গলায় বৈদ্যুতিক তার জড়িয়ে হত্যা করে তাকে। এ ঘটনায় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হলে পুলিশ কর্মকর্তা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় পুলিশের কয়েকজন সদস্যও আহত হন।

নিহতের মেয়ে লাকী বলেন, "আমার মা আরজু বেগর দীর্ঘদিন যাবত এলাকায় মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছিলেন। এতে অ্যাডভোকেট হামিদা আক্তার লিজা ও রমজানের লোকজনদের সাথে আমাদের শত্রুতা তৈরি হয়। যতদিন মাদকের ব্যাপারে আমার কোন প্রতিবাদ করিনি ততদিন আমরা তাদের বন্ধু ছিলাম। কিন্তু মাদক নিয়ে প্রতিবাদ করায় আমার পুরো পরিবার তাদের শত্রুতে পরিণত হয়েছি"।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো.জয়নাল আবেদীন মামলা প্রসঙ্গে জানান, "এ ঘটনায় গতকাল রাতেই টানবাজার দক্ষিণ র‍্যালিবাগান এলাকার মাদক নির্মূল কমিটির সভাপতি সেলিম ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ২০জনসহ মোট ৩২ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে"।

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক আলাউদ্দিন আজাদ জানান, " এ ঘটনায় ৯ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে"।

এদিকে, হত্যা মামলায় অভিযুক্তদের ফাঁসির দাবিতে নিহতের মরদেহ নিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। শনিবার বিকেল ২টায় বিক্ষোভ মিছিল করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে  অভিযুক্তদের অবিলম্বে ফাঁসির দাবি জানিয়ে উপস্থিত এলাকাবাসীর পক্ষ থেকে বলা হয়, মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় আরজু বেগমকে মারধর করে নৃশংসভাবে হত্যা করে হামিদা খাতুন লিজা ও আসমা আক্তারের ভাড়া করা সন্ত্রাসীরা। আমরা এ হত্যাকান্ডের সর্বোচ্চ বিচার চাই।

About

Popular Links