Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: বিদেশিদের বিনিয়োগের সুযোগ করে দিচ্ছে সরকার

এসময় ইকোনমিক জোনসহ ৬৫ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি

আপডেট : ০৩ এপ্রিল ২০১৯, ০১:৩৫ পিএম

বিদেশিদের বিনিয়োগের সুযোগ করে দিচ্ছে সরকার জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “বিদেশিরা যেন বাংলাদেশে বিনিয়োগ করতে পারে, সেই সুযোগ সৃষ্টি করে দিচ্ছে সরকার।” 

বুধবার (৩ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অর্থনৈতিক অঞ্চলের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের বিভিন্ন এলাকায় `ইকোনোমিক জোন'সহ ৬৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন শেখ হাসিনা।

এসময় তিনি বলেন, “বিদেশি বিনিয়োগের ফলে দেশের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এতে তরুণদের বেকারত্ব অনেকটাই দূর হবে।” 

দেশের তরুণদের জন্য কর্মসংস্থান তৈরি করাই এখন মূল লক্ষ্য বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আমার খুব ভাল লাগছে, অনেক ছেলেমেয়ে বিদেশ থেকে পড়াশোনা শেষ করে দেশে এসে ব্যবসার হাল ধরছে। শিল্পায়ন নিয়ে কাজ করছে। এভাবেই এগিয়ে যাবে দেশের অর্থনীতি। আমার মূল লক্ষ্যই এখন কর্মসংস্থান তৈরি করা, দারিদ্র বিমোচন করা।”

শিল্পায়নের গুরুত্ব জানিয়ে তিনি বলেন, “আমাদের শিল্পায়ন প্রয়োজন। শিল্পায়ন কোথায় হবে সেগুলো আমরা ঠিক করে দেব। শিল্পায়নের কারণে যেন কৃষি জমির কোনও ক্ষতি না হয় সেদিকে লক্ষ রাখতে হবে।” 

এসময় তিনি ১১টি অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন, ১৩টি অঞ্চলের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ২০টি শিল্পকারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন করেন শেখ হাসিনা।


About

Popular Links