Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

৫ লাখ টাকা পেলেন গ্রিনলাইনে পা হারানো রাসেল

রাসেলকে কৃত্রিম পা দিচ্ছে সি আর পি, পরবর্তীতে জার্মানী প্রযুক্তির উন্নত একটি পা দেওয়ার কথাও রয়েছে প্রতিষ্ঠানটির

আপডেট : ১০ এপ্রিল ২০১৯, ০৪:৫৮ পিএম

গ্রিনলাইন পরিবহনে পা হারানো প্রাইভেট কারচালক রাসেলকে ৫ লাখ টাকার চেক দিয়েছেন পরিবহন কোম্পানির মালিক মো. আলাউদ্দিন। একমাসের মধ্যে পুরো টাকা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। 

বুধবার (১০ এপ্রিল) দুপুরে গ্রিনলাইনের মালিক মো. আলাউদ্দিন ৫ লাখ টাকার চেক হস্তান্তর করেন রাসেলের কাছে।

এর আগে, বুধবারের মধ্যে রাসেলকে ৫০ লাখ টাকা পরিশোধের নির্দেশ দেন আদালত। তবে মালিক আদালতে হাজির হওয়া পর্যন্ত টাকা না দেওয়ায় দুপুরের মধ্যে কিছু টাকা হলেও পরিশোধ করতে মালিককে মৌখিক আদেশ দেন বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ।

এর আগে, গত ৪ এপ্রিল রাসেল সরকারকে ১০ এপ্রিলের মধ্যে ৫০ লাখ টাকা দিতে গ্রিন লাইন পরিবহনকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। 

এসময় টাকা না দিলে ১১ এপ্রিলের পর থেকে গ্রিন লাইন পরিবহন কোনো টিকিট বিক্রি করতে পারবে না বলেও জানান আদালত।

উল্লেখ্য, গত বছর এপ্রিলে গ্রিন লাইন পরিবহনের বাসের চাপায় পা হারান রাসেল। ওই বছরই ১৪ মে ক্ষতিপূরণ চেয়ে সংরক্ষিত মহিলা আসনের সরকারদলীয় সাবেক সাংসদ আইনজীবী উম্মে কুলসুম হাইকোর্টে রিট করেন।

এদিকে, গ্রিন লাইন পরিবহনের বাসের চাপায় বাম পা হারানো রাসেলকে কৃত্রিম পা দিচ্ছে সি আর পি। কৃত্রিম এই পা সংযোজনের জন্য আগামীকাল ১১ এপ্রিল তাকে সাভারের সি আর পিতে নিয়ে আসা হবে।

সি আর পির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক বিষয়টি নিশ্চিত করে বলেন, রাসেলকে সি আরপির পক্ষ থেকে বর্তমানে সুইজারলেন্ট ইন্টারন্যাশনাল টেকনোলজির একটি পা দেওয়া হবে। এছাড়াও পরবর্তীতে জার্মানী প্রযুক্তির উন্নত একটি পা দেওয়ার কথাও তিনি জানান।

তিনি আরো বলেন, রাসেলের নতুন পা সংযোজনের জন্য প্রায় ৪ সপ্তাহ সময় লেগে যাবে। এই সময়ের মধ্যে নতুন পা দিয়ে তার চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলোতেও অনুশীলন করানো হবে বলে তিনি জানান।




About

Popular Links