Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

উপাচার্যের পদত্যাগের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে গণস্বাক্ষর কর্মসূচী

'উপাচার্যের পদত্যাগের দাবি সব শিক্ষার্থীর। তাই তার ডাকে সাড়া দিয়ে কেউই ক্লাসে ফেরেননি। বরং আন্দোলন আরও বেগবান হয়েছে।'

আপডেট : ২৩ এপ্রিল ২০১৯, ০৫:৩২ পিএম

টানা সাতাশ দিনের মতো বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এস এম ইমামুল হকের পদত্যাগের দাবিতে এক দফার আন্দোলন চলছে।

মঙ্গলবার সকাল দশটা থেকে আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষক সমিতি। আর প্রতিবাদ সমাবেশের পাশাপাশি গণস্বাক্ষর কর্মসূচী পালন করেন শিক্ষার্থীরা। 

এদিকে, পনের দিনের ছুটিতে থাকা উপাচার্য এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন মঙ্গলবার থেকে ক্লাসে ফিরে যাওয়ার জন্য।

তবে সংবাদ বিজ্ঞপ্তিতে ভিসি 'কতিপয় শিক্ষার্থী আর একটি গোষ্ঠীর ইন্ধনে এই আন্দোলন' উল্লেখ করায় শিক্ষার্থীরা বলেছেন, উপাচার্যের পদত্যাগের দাবি সব শিক্ষার্থীর। তাই তার ডাকে সাড়া দিয়ে কেউই ক্লাসে ফেরেননি। বরং আন্দোলন আরও বেগবান হয়েছে।

এদিকে, আট দফা দাবিতে অবস্থান কর্মসূচিতে থাকা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, উপাচার্যের পদত্যাগ ও আট দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচিও অব্যাহত থাকবে।

শিক্ষকরা উপাচার্যের পদচ্যুতির দাবিতে শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলনের প্রতি শিক্ষকরা একাত্মতা প্রকাশ করেছেন বলেও জানান অধ্যাপক আবু জাফর মিয়া।

About

Popular Links