Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফ্রান্সকে নিয়ে দুশ্চিন্তায় মার্তিনেস

আমরা যদি নিজেদের মধ্যে ভয় নিয়ে এই ম্যাচ খেলি, তাহলে আমরা নিজেরাই নিজেদের ডুবাবো- মার্তিনেস

আপডেট : ০৯ জুলাই ২০১৮, ০৩:৫০ পিএম

অনেকটা দুর্গম পথ পাড়ি দিয়ে সেমিতে জায়গা করে নিয়েছে বেলজিয়াম। জাপানকে ৩-২ ব্যবধানে হারিয়েছিল বেলজিয়াম। নক-আউট পর্বে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ব্রাজিলকে ২-১ গোলে হারায় মার্তিনেসের দল। সামনে কঠিন প্রতিপক্ষ  ফ্রান্স। তাইতো তাদের  বিপক্ষে নিজ দলের ওপর বিশ্বাস রাখছেন বেলজিয়াম কোচ। 

মার্তিনেসের মাথায় কিছুটা দুশ্চিন্তার রেখা ঘুরপাক খাচ্ছে, “নিঃসন্দেহে দলটা ভয়ডরহীন খেলবে। আমরা যদি নিজেদের মধ্যে ভয় নিয়ে এই ম্যাচ খেলি, তাহলে আমরা নিজেরাই নিজেদের ডুবাবো এবং আমরা আসলে যেটা করতে পারি সেটার থেকে কম করতে সক্ষম হব।”

তবে নিজ দলের ব্যাপারে অনেকটা আত্নবিশ্বাসী তিনি, “একমাত্র ভয় ছাড়া খেলাই মনে হয় আমাদের সবচেয়ে বেশি সাহায্য করবে।” 

মার্তিনেস জানেন তার গণ্ডি কতটুকু। তাইতো অনেক হিসেব কষে পরিকল্পনার ছক আঁকলেন, “আর দুটি গুরুত্বপূর্ণ ধাপ আছে। প্রথম দিন থেকে আপনি অবশ্যই একটা দল হতে চাইবেন এবং আমি বিশ্বাস করি একটি প্রতিযোগিতায় জিততে হলে আপনাকে অবশ্যই সম্মিলিতভাবে, একটা দল হয়ে খেলতে হবে।”

এমবাপে যে কোন মুহূর্তে অঘটন ঘটাতে পারে তাইতো সতর্ক অবস্থানে আছেন মার্তিনেস। সতীর্থদেরও সতর্ক করে দিয়েছেন, “আমি মনে করি না এটার সহজ উত্তর আছে। কেননা প্রতিআক্রমণের মতো পরিস্থিতিতে এমবাপে ভিন্ন মাত্রার খেলোয়াড়।”

আগামী মঙ্গলবার সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও বেলজিয়াম।

About

Popular Links