• বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১২:০৭ রাত

ইউরোপে ৫০ লাখ ডলারের পণ্য রপ্তানি করবে প্রাণ

  • প্রকাশিত ০৬:১৩ সন্ধ্যা সেপ্টেম্বর ২৩, ২০১৮
প্রাণ আরএফএল
প্রাণ আরএফএল লোগো

নেদারল্যান্ড ছাড়াও জার্মানি, ফ্রান্স এবং পোল্যান্ডের বিভিন্ন খ্যাতনামা সুপারশপের প্রায় ৫০০টি আউটলেটে পাওয়া যাবে প্রাণের পণ্য।

নেদারল্যান্ডের জনপ্রিয় চেইন শপ অ্যাঞ্জেল ফরেন ফুড গ্রুপ আগামী এক বছরে প্রাণ গ্রুপের কাছ থেকে ৫০ লাখ মার্কিন ডলারের বিভিন্ন পণ্য ক্রয় করবে। যার মধ্যে থাকছে নুডলস, বিভিন্ন ধরনের জুস ও কনফেকশনারি পণ্য। 

শনিবার রাজধানীর প্রাণ-আরএফএল সেন্টারে এ বিষয়ে একটি চুক্তি হয়েছে।

এসময় নেদারল্যান্ডের বিভিন্ন প্রান্তে প্রাণের পণ্য ছড়িয়ে দিতে কাজ করায় অ্যাঞ্জেল ফরেন ফুড গ্রুপের প্রধান নির্বাহী উইম অ্যাঞ্জেলকে বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রাণ-আরএফএল  গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী। 

প্রাণ এক্সপোর্ট লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, ইউরোপের বিভিন্ন দেশে প্রাণের পণ্যের চাহিদা ক্রমাগত বাড়ছে। ২০১৭ সালে নেদারল্যান্ডে প্রাণ পণ্য রপ্তানি শুরু করলেও এবার প্রথমবারের মতো অ্যাঞ্জেল ফরেন ফুড প্রাণের কাছ থেকে এলোভেরা জুস ক্রয় করবে।

তিনি ইউএনবি’কে জানান, এ জুস নেদারল্যান্ড ছাড়াও জার্মানি, ফ্রান্স এবং পোল্যান্ডের বিভিন্ন খ্যাতনামা সুপারশপের প্রায় ৫০০টি আউটলেটে পাওয়া যাবে।

উইম অ্যাঞ্জেল বলেন, বাংলাদেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণের সুনাম বহির্বিশ্বে ক্রমেই ছড়িয়ে পড়ছে। এখন ইউরোপের বাজারেও বিশ্বের নামীদামী সব ব্র্যান্ডের সাথে পাল্লা দিয়ে প্রাণের পণ্য মানুষের আস্থা অর্জন করছে। ভবিষ্যতে প্রাণ আরো জনপ্রিয় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে প্রাণ এক্সপোর্ট লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার গোলাম রসুল, অ্যাঞ্জেল ফরেন ফুড গ্রুপের বিপণন পরিচালক লরেন্স টেন ফেল্ড ও কমার্শিয়াল ম্যানেজার মার্সেল বিমস্টেরবোয়ারসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বতর্মানে বিশ্বের ১৪১টি দেশে প্রাণের পণ্য রপ্তানি হচ্ছে। ২০১৭-১৮ অর্থবছরে প্রায় ৩৩ কোটি মার্কিন ডলারের পণ্য রপ্তানি করেছে প্রাণ গ্রুপ।