• বুধবার, নভেম্বর ১৪, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:১৫ রাত

'০১৩' সিরিজের নম্বর চালু করলো গ্রামীণফোন

  • প্রকাশিত ১২:৫৯ দুপুর অক্টোবর ১৫, ২০১৮
গ্রামীণফোন

গ্রামীণফোন ১৯৯৭ সালের ২৬ মার্চ ০১৭ সিরিজের নম্বর দিয়ে তাদের যাত্রা শুরু করেছিল

গতকাল স্থানীয় একটি হোটেলে গ্রামীনফোনের নতুন '০১৩' সিরিজের নম্বরের উদ্বোধন করেন বিটিআরসির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল। ০১৩ সিরিজের নম্বর থেকে প্রথম কলটি করা হয় তথ্যযোগাযোগ এবং প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বারকে। তাকে নতুন সিরিজের এই নম্বর থেকে কল দেন গ্রামীণফোনের উপনির্বাহী পরিচালক ইয়াসির আজমান। 

মন্ত্রী গ্রামীণফোনকে, গ্রাহকদের জন্য মানসম্মত সেবা নিশ্চিতের লক্ষ্যে তাদের সাহসী এবং আত্মবিশ্বাসী পদক্ষেপের জন্য সাধুবাদ জানান।

কোম্পানিটির নির্বাহী পরিচালক অতি কম সময়ের মধ্যে ০১৩ সিরিজের নম্বর চালু করতে সক্ষম হওয়ায় সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানান। এসময় তিনি ভবিষ্যতেও তাদের গ্রাহকদের জন্য মানসম্মত সেবায় গ্রামীণফোন তাদের সুনাম অক্ষুণ্ণ রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, গ্রামীণফোন ১৯৯৭ সালের ২৬ মার্চ ০১৭ সিরিজের নম্বর দিয়ে তাদের যাত্রা শুরু করেছিল। সেসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে কিছুদুরের একটি গ্রামের লাইলী বেগমকে কল করার মাধ্যমে গ্রামীণফোনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তখন থেকেই প্রতিষ্ঠানটি বাংলাদেশের টেলিকম শিল্পে নেতৃত্বের আসনে রয়েছে। বর্তমানে কোম্পানিটির গ্রাহক সংখ্যা সাত কোটিরও উপরে যা কোম্পানিটিকে গ্রাহক সংখ্যার ভিত্তিতে বিশ্বের সেরা ২০ টি টেলিকম কোম্পানির তালিকায় নিয়ে এসেছে।

০১৭ সিরিজের নম্বর শেষ হয়ে যাওয়ায় গ্রামীণফোনের উচ্চ গতির নেটওয়ার্কে আসতে আগ্রহী গ্রাহকদের জন্য গ্রামীনফোনের সংযোগ নিশ্চিত করার লক্ষ্যে গ্রামীণফোনের আবেদনের প্রেক্ষিতে প্রাথমিকভাবে ০১৩ সিরিজের ২ কোটি নম্বরের অনুমোদন দিয়েছে বিটিআরসি কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, নতুন এই ০১৩ সিরিজের নম্বরে গ্রাহকরা ০১৭ সিরিজের নম্বরের গ্রাহকদের মতোই গ্রামীণফোনের নেটওয়ার্কের সকল সুযোগ-সুবিধাই পাবেন। নতুন ০১৩ সিরিজের নম্বরের সিমকার্ড যেকোনো সিম বিক্রয়কারী দোকান থেকে ০১৭ সিরিজের নম্বরের সমমূল্যেই কিনতে পারবেন গ্রাহকরা।