• রবিবার, ডিসেম্বর ০৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৪৭ রাত

বাণিজ্যমন্ত্রী: রমজানে ক্রেতা-বিক্রেতা সবাইকে সংযমী হতে হবে

  • প্রকাশিত ০৩:১৩ বিকেল মে ৬, ২০১৯
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ফাইল ছবি। মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

বাণিজ্যমন্ত্রী বলেন, আমদানি পণ্য যেমন- তেল, ডাল, ছোলা… এগুলোর দাম বাড়বে না। তবে আবহাওয়ার কারণে পচনশীল পণ্যের দাম এদিক-ওদিক হতে পারে।

আসন্ন রমজানে ক্রেতা-বিক্রেতাদের সংযমী হয়ে থাকার পরামর্শ দিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রমজান মাস সংযমের মাস, এই সময়ে ক্রেতা বিক্রেতা সবাইকে সংযমী হয়ে চলতে হবে। পণ্য যথেষ্ট মজুত আছে তাই কোনও রকমের ঘাটতি হবে না।

বার্তা সংস্থা ইউএনবি'র এক প্রতিবেদনে বলা হয়, সোমবার (৬ মে) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

রমজান মাসে বাজারমূল্য স্থিতিশীল রাখতে কঠোরভাবে তদারকি করা হবে বলেও জানিয়েছেন টিপু মুনশি।

তিনি বলেন, রমজান মাসে যাতে বাজার মূল্য স্থিতিশীল থাকে সেজন্য বাণিজ্য মন্ত্রণালয় থেকে কঠোর তদারকি ব্যবস্থা করা হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে চারটি তদারকি দল আছে, যারা এসব তদারকি করবে।

এছাড়া বাজার তদারকিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে বলেও জানান তিনি।

এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, আমদানি পণ্য যেমন- তেল, ডাল, ছোলা… এগুলোর দাম বাড়বে না। তবে আবহাওয়ার কারণে পচনশীল পণ্যের দাম এদিক-ওদিক হতে পারে।

এর আগে সচিবালয়ে টেলিভিশন চ্যানেল মালিক সমিতির (অ্যাটকো) সাথে বৈঠকে বসেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বৈঠকে অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরীর নেতৃত্বে টিভি মালিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আগামী বছর জুনের মধ্যে ক্যবল নেটওয়ার্ক ‘ডিজিটালাইজড’ করা হবে এবং খুব শিগগিরই দেশের বেসরকারি চ্যানেলগুলোর সিরিয়াল দেয়া হবে।