• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ দুপুর

দিনাজপুরের পাটকলে শ্রমিক বিক্ষোভ, গুলিতে নিহত ১

  • প্রকাশিত ১০:৪৬ সকাল মার্চ ২৬, ২০২০
দিনাজপুর

বুধবার সন্ধ্যা থেকে তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমঝোতার চেষ্টা করে ব্যর্থ হন ব্যবস্থাপনা পরিচালক

দিনাজপুরের বিরল উপজেলার রূপালী বাংলা জুট মিলে বকেয়া বেতনের দাবিতে ভাঙচুর করেছেন শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছোঁড়ে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এতে মারা গেছেন সুরত আলী নামে এক শ্রমিক। আহত হয়েছেন অন্তত ১০ জন। 

স্থানীয়রা জানায়, নভেল করোনাভাইরাস নিয়ে সৃষ্ট উদ্বিগ্নতার মধ্যে বুধবার (২৫ মার্চ) বিকেল পর্যন্ত মিল বন্ধের কোনো নোটিশ পাননি শ্রমিকরা। এমতাবস্থায় বকেয়া বেতনের দাবিতে অফিসের সামনে অবস্থান নিতে শুরু করেন তারা। সন্ধ্যা থেকে তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমঝোতার চেষ্টা করে ব্যর্থ হন ব্যবস্থাপনা পরিচালক এম আব্দুল লতিফ। একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা অফিসে ভাঙচুর শুরু করে।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে টিয়ারশেল ও রাবার বুলেট ছোঁড়ে বিরল থানা পুলিশ। এতে হতাহতের ঘটনা ঘটে। আহতদের বিরল থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বিরল থানা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক মো. আব্দুল মোকাদ্দেস বুলেটবিদ্ধ হয়ে এক শ্রমিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সুরত আলী নামে ওই শ্রমিক বুলেটবিদ্ধ হয়েই মারা গিয়েছেন বলে স্বীকার করেছেন বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব। তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।