Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

খুলছে না নিউমার্কেট-বসুন্ধরা-যমুনা শপিংমল

করোনাভাইরাস সৃষ্ট সঙ্কটময় পরিস্থিতির বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে

আপডেট : ০৬ মে ২০২০, ০৮:৫০ পিএম

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে খুলছে না দেশের বৃহত্তম তিনটি মার্কেট নিউমার্কেট, বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স ও যমুনা ফিউচার পার্ক।

করোনাভাইরাস সৃষ্ট সঙ্কটময় পরিস্থিতির বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বুধবার (০৬ মে) ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বসুন্ধরা শপিং মল দোকান মালিক সমিতির সভাপতি এমএ হান্নান আজাদ ঢাকা ট্রিবিউনকে বলেন, “কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় দোকান মালিক ও মার্কেট কর্তৃপক্ষ ঈদ পর্যন্ত দোকান ও শোরুম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।”

তিনি আরও বলেন, কর্মী ও দোকানদারদের স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একই সিদ্ধান্তের কথা জানালেন যমুনা গ্রুপের ডিরেক্টর মোহাম্মদ আলমগীর আলম, “করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত মল খোলা হবে না।”

এদিকে, বিষয়টি নিয়ে বুধবার অনলাইনে মিটিং করে নিউমার্কেট ব্যবসায়ী সমিতি ও নিউমার্কেট দোকান মালিক সমিতি। মিটিংয়ে ১০ মে দোকান খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মূলত কয়েকটি কারণে দোকান খোলার সিদ্ধান্ত নেয়নি সমিতি।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, মার্কেট খোলার বিষয়টি পর্যবেক্ষণ করছে সমিতি। করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকলে কোনোভাবেই মার্কেট খোলা হবে না। একইভাবে নিউমার্কেটের আশপাশের মার্কেটও পর্যবেক্ষণ করবে তারা। এজন্য ৯ মে রাত পর্যন্ত অপেক্ষা করবে। এসব বিষয় সমাধান না হলে নিউমার্কেট বন্ধই থাকবে।

উল্লেখ্য, আগামী ১০ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখা যাবে বলে সিদ্ধান্ত দিয়েছিল সরকার।

About

Popular Links