Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

জুলাইয়ে ২ কোটি ৬৫ লাখ টাকা ভ্যাট দিলো ফেসবুক

ঢাকা দক্ষিণের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ূন কবীর এ তথ্য নিশ্চিত করেছেন

আপডেট : ১৮ আগস্ট ২০২১, ১২:৩৪ পিএম

জুলাই মাসে দুই কোটি ৬৫ লাখ টাকার মূল্য সংযোজন কর (মূসক) জমা দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। 

ঢাকা দক্ষিণের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ূন কবীর এ তথ্য নিশ্চিত করে জানান, ফেসবুক তার তিনটি প্রতিষ্ঠানের নামে জুলাই মাসের মোট ২ কোটি ৬৫ লাখ ১০ হাজার ৭২২ টাকা ভ্যাট জমা দিয়েছে। 

ফেসবুক আয়ারল্যান্ড লিমিটেড এর নামে ২ কোটি ৬৪ লাখ ৯১ হাজার ৬৪৩ টাকা, ফেসবুক পেমেন্টস ইন্টারন্যাশনাল লিমিটেড এর নামে ১৬ হাজার ৭৮৫ টাকা এবং ফেসবুক টেকনোলজিস আয়ারল্যান্ড লিমিটেড ২,২৯৪ টাকার ভ্যাট জমা দিয়েছে বলেও জানান তিনি।

বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ১৫ জুলাই তিনটি প্রতিষ্ঠানের নামে জুন মাসের ভ্যাট রিটার্ন জমা দেয় ফেসবুক। সেসময় প্রায় দুই কোটি ৪৪ লাখ টাকার ভ্যাট জমা দেয়। ফেসবুকের নিবন্ধিত তিনটি প্রতিষ্ঠানের পক্ষে ভ্যাট রিটার্ন জমা দেয় প্রাইস ওয়াটার হাউস কুপারস বাংলাদেশ। 

ফেসবুকের নিবন্ধিত তিনটি প্রতিষ্ঠান হলো: ফেসবুক টেকনোলজিস আয়ারল্যান্ড লিমিটেড, ফেসবুক আয়ারল্যান্ড লিমিটেড ও ফেসবুক পেমেন্টস ইন্টারন্যাশনাল লিমিটেড।

গত ১৩ জুন ভ্যাট পরিশোধ ও ভ্যাট রিটার্ন জমা দেওয়াসহ সরাসরি ভ্যাট সংক্রান্ত সেবা পেতে বিজনেস আইডেন্টিফিকেশন নম্বর (বিআইএন) নিয়েছে ফেসবুক। বাংলাদেশে ব্যবসা করে এমন নিবন্ধিত অনাবাসী প্রতিষ্ঠান হিসেবে ফেসবুকই প্রথম ভ্যাট রিটার্ন জমা দেয়। 

About

Popular Links