Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভোজ্যতেলের দাম আবারও বাড়ল

কমিশনের সঙ্গে আলোচনা করে অপরিশোধিত সয়াবিন ও পাম অয়েলের দাম পুনর্নির্ধারণ করেছে ভোজ্যতেল পরিশোধনকারী কোম্পানিগুলো

আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৩ পিএম

আবারও ভোজ্যতেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা করে অপরিশোধিত সয়াবিন ও পাম অয়েলের দাম পুনর্নির্ধারণ করেছে ভোজ্যতেল পরিশোধনকারী কোম্পানিগুলো। 

ভোজ্যতেল উৎপাদনকারী প্রতিষ্ঠান সিটি গ্রুপের মহাপরিচালক বিশ্বজিৎ সাহার বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউন।

বিশ্বজিৎ সাহা জানান, রবিবার (৫ সেপ্টেম্বর) বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সঙ্গে বৈঠক করে ভোজ্যতেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে এক লিটার খোলা সয়াবিন তেল বাজারে সর্বোচ্চ ১২৯ টাকা দরে বিক্রি হবে। প্রতি লিটার বোতলজাত সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছে ১৫৩ টাকা। পাঁচ লিটার বোতলজাত সয়াবিনের সর্বোচ্চ খুচরা দাম হবে ৭২৮ টাকা। প্রতি লিটার খোলা পাম সুপারের দাম নির্ধারণ করা হয়েছে ১১৬ টাকা।        

তিনি জানান, চলতি বছরের মে মাসে প্রতি লিটার খোলা সয়াবিনের দাম ১২৯ টাকা নির্ধারণ করা হলেও বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধ এবং জনসাধারণের কথা বিবেচনা করে লিটার প্রতি চার টাকা কমিয়ে ১২৫ টাকা দরে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

বিশ্বজিৎ সাহার দাবি, রবিবারের বৈঠকে মে মাসের নির্ধারিত দর প্রতিলিটার ১২৯ টাকাই পুনর্নির্ধারণ করা হলো। সেই বিবেচনায় খোলা সয়াবিনের দাম বাড়ানো হয়নি।

About

Popular Links