Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

অ্যালেশা মার্ট: আমাদের টাকা পেমেন্ট গেটওয়েতে আটকে আছে

তারা বলছে, পণ্য ডেলিভারি নিশ্চিত করার পরও পেমেন্ট গেটওয়েগুলো টাকা ছাড়ছে না

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:২০ পিএম

অগ্রিম অর্থ দিয়ে পণ্য না পেয়ে টাকা ফেরত চাইছেন ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যালেশা মার্টের বহু গ্রাহক। তবে প্রতিষ্ঠানটির  দাবি, গ্রাহকদের অর্থ ফেরতে এই দেরি অনিচ্ছাকৃত। তাদের অর্থের একটি মোটা অঙ্ক পেমেন্ট গেটওয়ে পরিষেবায় আটকে আছে।

ই-কমার্স প্ল্যাটফর্মটির এক কর্মকর্তা ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমরা পণ্য ডেলিভারি নিশ্চিত করার পরও পেমেন্ট গেটওয়েগুলো টাকা ছাড়ছে না। এ কারণে অনেক গ্রাহককে টাকা ফেরত দিতে পারছি না।”


আরও পড়ুন- ধামাকাও কি আরেক ইভ্যালি?


তিনি আরও বলেন, “আমরা আমাদের অন্যান্য উৎস থেকে যদি গ্রাহকদেরকে অর্থ ফেরত দিয়ে দেই তখন দেখা যায় পেমেন্ট গেটওয়েও ‘এসএসএল কমার্জ (SSLCommerz)’ কিছু অর্থ ফেরতের অনুমোদন দিয়েছে। ফলস্বরূপ কিছু গ্রাহক দ্বিগুণ অর্থ ফেরত পেয়ে যাচ্ছে।”

তিনি দাবি করেনে, আমাদের ওরকম বিতর্কিত ব্যবসা না, যেটি টেকসই নয়।


আরও পড়ুন- র‍্যাব: জেনে-শুনেই ব্যবসায়িক ‘অপকৌশল’ গ্রহণ করেন রাসেল


দেশে ই-কমার্স প্লাটফর্ম নিয়ে বিতর্কের শুরু থেকেই অ্যালেশা মার্ট বলে আসছে যে বাছবিচার না করেই অন্যসব বিতর্কিত ই-কমার্স সাইটের সঙ্গে তাদেরকে একই কাতারে ফেলা হচ্ছে।

আলেশা মার্টের মূল কোম্পানি আলেশা হোল্ডিংসের চেয়ারম্যান মনজুর আলম সিকদার বলেন, “আমাদেরকে অন্যসব বিতর্কিত ই-কমার্স সাইটের সঙ্গে একই কাতারে ফেলা হচ্ছে। পাবলিক ফান্ড ব্যবহার করে অন্যান্য যেসব ডিজিটাল মার্কেটপ্লেস অবৈধভাবে পরিচালিত হচ্ছিল তাদের পাশাপাশি আমাদের নাম টেনে আনা হয়েছে।’’

About

Popular Links