Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইভ্যালিকে ২ কোটি ৩৫ লাখ টাকা তোলার অনুমতি

প্রতিষ্ঠানটির নামে থাকা ২২টি গাড়ি ভাড়া বা বিক্রি করে দেওয়ারও অনুমতি দিয়েছেন আদালত

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ১০:৪১ পিএম

দুটি বেসরকারি ব্যাংকে জমা থাকা ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির ২ কোটি ৩৫ লাখ টাকা উত্তোলনের অনুমতি দিয়েছেন হাইকোর্ট। ব্যাংক দুটি হলো সাউথ ইস্ট ব্যাংক এবং সিটি ব্যাংক। হাইকোর্ট গঠিত পরিচালনা পর্ষদের পারিশ্রমিক এবং প্রতিষ্ঠান পরিচালনার জন্য এ অর্থ উত্তোলনের অনুমতি দেওয়া হয়েছে।

রবিবার (১৬ জানুয়ারি) এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের অনলাইন সংস্করণ।

প্রতিবেদনে বলা হয়, উল্লিখিত অর্থ উত্তোলনের পাশাপাশি প্রতিষ্ঠানটির নামে থাকা ২২টি গাড়ি ভাড়া বা বিক্রি করে দেওয়ারও অনুমতি দিয়েছেন আদালত। সেই সঙ্গে আদালত কারাগারে থাকা ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল ও চেয়ারপার্সন শামীমা নাসরিনের ব্যয়সহ সম্পদের বিবরণ জমা দিতে বাংলাদেশ ব্যাংক ও জাতীয় রাজস্ব বোর্ডকে নির্দেশ দেওয়া হয়েছে।

রাজধানীর ধানমন্ডি এলাকায় ইভ্যালি অফিসের কর্মী এবং জমানো টাকা ফেরত পেতে ভিড় করা গ্রাহকদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মহাপরিদর্শককে ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।

ইভ্যালির সংক্ষুব্ধ গ্রাহক মো. ফরহাদের আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন জানান, ইভ্যালির পরিচালনা পর্ষদের পক্ষে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে আইনজীবী মোরশেদ আহমেদ খানের করা আবেদনের শুনানি শেষে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের কোম্পানি বেঞ্চ এ আদেশ দেন।

ফরহাদ হোসেনের করা আবেদনের পরিপ্রেক্ষিতে কারাগারে থাকা পরিচালকদের অনুপস্থিতিতে ইভ্যালি পরিচালনা এবং এ প্ল্যাটফর্মের ঋণদাতাদের অর্থ ফেরত দেওয়ার উপায় খুঁজে বের করতে গত বছরের ১৮ অক্টোবর আপিল বিভাগের সাবেক বিচারপতি বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে ৫ সদস্যের একটি বোর্ড গঠন করে হাইকোর্ট।

গত বছরের ২২ সেপ্টেম্বর ইভ্যালির ওপর একটি নিষেধাজ্ঞা আদেশ জারি করেন হাইকোর্টের কোম্পানি বেঞ্চ। তাতে ১ হাজার কোটি টাকার বেশি সম্পদ বিক্রি ও স্থানান্তরে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

About

Popular Links