Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

৩০ ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব চেয়েছে বিএফআইইউ

এদের মধ্যে রয়েছে দারাজ, আলেশা মার্ট, ইভ্যালি, ই-অরেঞ্জের মতো প্রতিষ্ঠানগুলো

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২২, ১২:২৫ পিএম

৩০টি ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের যাবতীয় তথ্য চেয়ে চিঠি দিয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এদের মধ্যে রয়েছে দারাজ, আলেশা মার্ট, ইভ্যালি, ই-অরেঞ্জের মতো প্রতিষ্ঠানগুলো। এসব প্রতিষ্ঠানের অনেকগুলোরই আবার ব্যাংক হিসাব ফ্রিজ রয়েছে।

এক প্রতিবেদনে অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউন জানায়, সম্প্রতি ব্যাংকগুলোকে চিঠি দিয়ে এসব প্রতিষ্ঠানের লেনদেনসহ ব্যাংকিং সংক্রান্ত বিভিন্ন তথ্য চাওয়া হয়েছে। এর আগেও বিভিন্ন সময়ে এসব প্রতিষ্ঠানের বেশ কয়েকটির ব্যাংক হিসাব তলব ও ফ্রিজ করা হয়।

প্রতিবেদনে বলা হয়, বিএফআইইউর চিঠির সঙ্গে তথ্য পাঠানোর জন্য একটি ফরমও দেওয়া হয়েছে। সেখানে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের লেনদেন থাকা ব্যাংকের শাখা, হিসাবের নাম, নম্বর, ধরন ও তা খোলার তারিখ, মোট জমা ও উত্তোলন এবং বর্তমান স্থিতি জানাতে বলা হয়েছে। পাশাপাশি হিসাব সচল নাকি বন্ধ তাও জানাতে হবে।

উল্লিখিত প্রতিষ্ঠানগুলো ছাড়াও ব্যাংক হিসাব তলব করা হয়েছে- কিউ কম, আলাদিনের প্রদীপ, বুম বুম, প্রিয়শপ, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপ, আদিয়ান মার্ট, ওয়ালমার্ট, নিডস, দালাল প্লাস, ২৪ টিকেটি, থলে, উই কম, ইনফিনিটি মার্কেটিং, আনন্দের বাজার, আকাশ নীল ব্রাইট হ্যাশ, অ্যানেক্স ওয়ার্ল্ড ওয়াইড, আমার বাজার, আস্থার প্রতীক, বাংলাদেশ ডিল, বাড়ি দোকান ডট কম, শ্রেষ্ঠ ডট কম, অ্যামস বিডি, নিরাপদ ও আলিফ ওয়ার্ল্ডের।

About

Popular Links