Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

রমজানে দৈনিক ৫ ঘণ্টা চলবে ব্যাংক লেনদেন

প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন চলবে

আপডেট : ৩০ মার্চ ২০২২, ০৫:১৪ পিএম

আসন্ন পবিত্র রমজান মাসে সরকারি-বেসরকারি ব্যাংকে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত পাঁচ ঘণ্টা লেনদেন চলবে। তবে ব্যাংক খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত।

বুধবার (৩০ মার্চ) কেন্দ্রীয় ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলামের সই করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

দেশের সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী বরাবর পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, পবিত্র রমজান মাসে ব্যাংক কোম্পানির কার্যালয় সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে। আর জোহরের নামাজের জন্য বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। তবে অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে লেনদেনের কাজ সকাল সাড়ে ৯টা থেকে একটানা বেলা আড়াইটা পর্যন্ত অব্যাহত থাকবে।


আরও পড়ুন- রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা


বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে আরও বলা হয়, পবিত্র রমজান মাস শেষ হওয়ার পর ব্যাংকের কার্যালয় ও শাখায় লেনদেনের সময়সূচি আগের অবস্থায় ফিরবে। বর্তমানে ব্যাংকের লেনদেন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলছে।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩ বা ৪ এপ্রিল থেকে মুসলমানদের সিয়াম সাধনার মাস রমজান শুরু হবে। দেশে প্রতিবছর রমজান মাসে অফিস সময়সূচি পরিবর্তন করে সরকার।

উল্লেখ্য, সোমবার (২৮ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে আসন্ন রমজান মাসে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত অফিসের সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করেছে মন্ত্রিসভা। তবে ব্যাংক, বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের অফিস সময় সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে।

About

Popular Links