Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাসেল-শামীমা ও ইভ্যালির লেনদেনের তথ্য দিতে হবে পরিচালনা পর্ষদের কাছে

একই সঙ্গে রাসেল-শামীমার ইস্যু করা চেকসংক্রান্ত মামলায় বর্তমান পরিচালনা পর্ষদের পরিচালকদের নামে সমন বা গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়ে থাকলে, তা বাতিল করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও বলা হয়েছে

আপডেট : ২৭ এপ্রিল ২০২২, ১০:৫৯ পিএম

কয়েকটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে আলোচিত-সমালোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি, এর সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন ও সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলের আর্থিক লেনদেনের বিস্তারিত তথ্য সরবরাহের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

প্রতিষ্ঠানটির বর্তমান পরিচালনা পর্ষদের কাছে এসব তথ্য সরবরাহের জন্য বুধবার (২৭ এপ্রিল) বলেছেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক কোম্পানি বেঞ্চ। আদালত নিযুক্ত ইভ্যালির বর্তমান পরিচালনা পর্ষদের পক্ষে করা আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেওয়া হয়।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণ।

যেসব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে তথ্য সরবরাহ করতে বলা হয়েছে, তাদের মধ্যে রয়েছে ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, সিটি ব্যাংক, ঢাকা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, মধুমতি ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, কমিউনিটি ব্যাংক, বিকাশ লিমিটেড, ডাচ্‌-বাংলা ব্যাংক ও নগদ লিমিটেড।

একই সঙ্গে ইভ্যালির সাবেক চেয়ারম্যান ও সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তার ইস্যু করা চেকসংক্রান্ত মামলায় বর্তমান পরিচালনা পর্ষদের পরিচালকদের নামে সমন বা গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়ে থাকলে, তা বাতিল করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও বলা হয়েছে। সব জেলা জজ, মেট্রোপলিটন সেশন জজ, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে ইভ্যালির পরিচালনা পর্ষদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোর্শেদ আহমেদ খান। শামীমা নাসরিনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম ও আইনজীবী শামীম আহমেদ। ইভ্যালির গ্রাহক ফরহাদ হোসেনের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন।

About

Popular Links