Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

লিটারে ৩৮ টাকা বাড়ছে সয়াবিন তেলের দাম

এখন থেকে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৯৮ টাকায় বিক্রি করতে হবে বলে নির্ধারণ করা হয়েছে

আপডেট : ০৫ মে ২০২২, ০৬:২৪ পিএম

সয়াবিন তেলের দাম লিটারে ৩৮ টাকা বাড়ছে। এখন থেকে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৯৮ টাকায় বিক্রি করতে হবে বলে নির্ধারণ করা হয়েছে। এছাড়া, প্রতি লিটার খোলা সয়াবিন তেল এবং পাম সুপার বিক্রি করতে হবে যথাক্রমে ১৮০ টাকা এবং ১৭২ টাকা লিটার দরে।

বৃহস্পতিবার (০৫ মে) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচার্স অ্যাসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শনিবার থেকে নতুন এ দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখন থেকে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেল খুচরা পর্যায়ে বিক্রি হবে ১৯৮ টাকা। আর ৫ লিটারের বোতলের দাম হবে ৯৮৫ টাকা, যেটি বর্তমানে ৭৬০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৮০ টাকা এবং খোলা পাম তেল প্রতি লিটার ১৭২ টাকায় বিক্রি হবে। বর্তমানে বাজারে খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৩৬ টাকা ও পাম তেল ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপনকান্তি ঘোষ এ বিষয়ে সংবাদ মাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, যুদ্ধের কারণে ভোজ্যতেলের দাম আন্তর্জাতিক বাজারে অত্যাধিক মাত্রায় বেড়েছে। দাম সমন্বয় না করলে ব্যবসায়ীরা আমদানি করতে পারবেন না। তাই ভোজ্যতেলের দাম বাড়িয়ে আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করা হয়েছে।

About

Popular Links