Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভরিতে স্বর্ণের দাম ১,১৬৬ টাকা কমলো

বুধবার থেকে সারা দেশে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে

আপডেট : ১১ মে ২০২২, ০৪:১২ পিএম

বিশ্ববাজারে স্বর্ণের দাম কমার প্রভাব পড়েছে দেশের বাজারেও। বিশ্ববাজারে স্বর্ণের দরপতনের দুই সপ্তাহের মধ্যে দেশের বাজারেও কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি ভরিতে সোনার দাম কমানো হয়েছে এক হাজার ১৬৬ টাকা। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণর দাম এতদিন ৭৭ হাজার ৬৮২ টাকা থাকলেও তা কমে দাঁড়াবে ৭৬ হাজার ৫১৬ টাকায়।

মঙ্গলবার (১০ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বুধবার থেকে সারা দেশে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে।

বাজুস জানায়, আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে সোনার মূল্য কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনা ও রুপার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার পর্যন্ত সারা দেশে ২১ ক্যারেট ৭৪ হাজার ১৮৩ টাকা, ১৮ ক্যারেট ৬৩ হাজার ৫৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ৫৩ হাজার ৭১ টাকায় বেচাকেনা হয়েছে।

বুধবার থেকে ২২ ক্যারেটের পাশাপাশি ২১ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা, ১৮ ক্যারেটে ৯৩৩ ও সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ৮৭৫ টাকা কমবে। ফলে ২১ ক্যারেট ৭৩ হাজার ১৭ টাকা, ১৮ ক্যারেট ৬২ হাজার ৬৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ৫২ হাজার ১৯৬ টাকায় পাওয়া যাবে।

স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত হয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম পড়বে ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ৯৩৩ টাকায় পাওয়া যাবে।

About

Popular Links