Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

একের পর এক অচল হয়ে পড়ছে এটিএম বুথগুলো

সুনামগঞ্জ ও সিলেটের ব্যাংকিং সেবা বন্ধের ঘোষণা দিতে শুরু করেছে ব্যাংকগুলো

আপডেট : ১৮ জুন ২০২২, ০৭:০৮ পিএম

বন্যার পানিতে ডুবো ডুবো সুনামগঞ্জের পর পুরো সিলেট জেলার বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থাও বন্ধ করা হয়েছে। সড়কের পাশাপাশি বন্ধ হয়ে গেছে মুঠোফোন যোগাযোগও। ফলে সুনামগঞ্জে নেমে এসেছে মানবিক বিপর্যয়।

শনিবার (১৮ জুন) সংবাদমাধ্যম প্রথম আলোর এক প্রতিবেদনে বলা হয়েছে, বন্যার কারণে এটিএম বুথ তলিয়ে গেছে। অচল হয়ে পড়েছে এসব বুথ। ফলে আগামীকাল ব্যাংকিং সেবাও বন্ধ থাকবে।

প্রতিবেদনে আরও বলা হয়, সুনামগঞ্জ ও সিলেটের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। ফলে সেসব এলাকার এটিএম বুথগুলোও একের পর এক অচল হয়ে পড়ছে। এ কারণে সুনামগঞ্জ ও সিলেটের ব্যাংকিং সেবা বন্ধের ঘোষণা দিতে শুরু করেছে ব্যাংকগুলো।

ব্র্যাক ব্যাংক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বন্যা পরিস্থিতির অবনতির কারণে সিলেট বিভাগের চারটি শাখার কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হচ্ছে। পরিস্থিতির উন্নতি হলে শাখাগুলো আবার চালু করা হবে। শাখাগুলো হলো- সিলেট উপশহর, বিশ্বনাথ, দক্ষিণ সুরমা ও সুনামগঞ্জ শাখা।

এদিকে ডাচ–বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন ফেসবুকে কয়েকটি ছবি শেয়ার করেছেন। ওই পোস্টে তিনি লিখেছেন, “প্রায় ৫০টি এটিএম বুথ বন্যার পানিতে ডুবে গেছে, যার বেশির ভাগই সুনামগঞ্জে, কিছু সিলেটের।”

About

Popular Links