Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিম্নআয়ের মানুষের কাছে টিসিবির পণ্য বিক্রি শুরু

প্রায় ৩০০ ডিলার এবং দেশব্যাপী সাড়ে তিন হাজার ডিলারের মাধ্যমে ঢাকায় টিসিবির মাসব্যাপী পণ্য বিক্রয় কার্যক্রম চলছে

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৪ পিএম

ফ্যামিলি কার্ডধারী এক কোটি  নিম্নআয়ের পরিবারের কাছে পণ্য বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

রবিবার (১১ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে টিসিবির সেপ্টেম্বর মাসের পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ কে এম আলী আহাদ খান, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, উত্তর সিটি কর্পোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কমিশনার সফিউল্লাহ সফি।

বিক্রয় কার্যক্রমের উদ্বোধনের পর তপন কান্তি ঘোষ বলেন, টিসিবির মাধ্যমে প্রতি মাসে প্রায় ৫ কোটি মানুষ উপকৃত হচ্ছেন। প্রতি মাসে একবার করে গ্রাহকদের কাছে পণ্য দিতে প্রতি বছর সরকারের প্রায় ৫,২০০ কোটি টাকা ভর্তুকি প্রয়োজন হয়।

তিনি আরও বলেন, সব দিক বিবেচনা করে ও টিসিবির সক্ষমতা অনুযায়ী ভবিষ্যতে মাসে দুইবার গ্রাহকদের কাছে পণ্য বিক্রি করা যায় কি-না, সেটি সরকার গুরুত্বের সঙ্গে চিন্তা করছে।

টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের আওতায় প্রতিটি টিসিবি কার্ডধারী ব্যক্তি ৪০৫ টাকার প্যাকেজে দুই লিটার তেল, দুই কেজি মশুর ডাল এবং এক কেজি চিনি  কিনতে পারছেন। 

ঢাকায় প্রায় ৩০০ ডিলার এবং দেশব্যাপী সাড়ে তিন হাজার ডিলারের মাধ্যমে মাসব্যাপী বিক্রয় কার্যক্রম চলছে।

টিসিবি সূত্রে জানা যায়, বিদেশ থেকে আসার সাপেক্ষে মেট্রোপলিটন এলাকায় পেঁয়াজ বিক্রি করা হবে।

এছাড়া, লিটারপ্রতি ১১০ টাকায় সয়াবিন তেল, কেজিপ্রতি ৬৫ টাকায় ডাল এবং ৫৫ টাকা কেজিতে চিনি বিক্রি করছে টিসিবি।

About

Popular Links