Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ পাঁচ দিন

এতে সীমান্তের দুপাশে পণ্যবাহী ট্রাকজট বাড়বে

আপডেট : ১৭ মে ২০২৪, ১২:০৪ পিএম

দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে পাঁচ দিন। ভারতের লোকসভা (জাতীয়) নির্বাচন, যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন এবং বৌদ্ধপূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটির কারণে এই বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৮ মে) সকাল থেকে বেনাপোল-পেট্রাপোলের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ হবে। এটি ফের চালু হবে আগামী ২৩ মে ।

বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান এ তথ্য জানান।

তবে আমদানি-রপ্তানি বন্ধের সময়েও স্থলবন্দর দিয়ে শনিবার (১৮ মে) ও রবিবার (১৯ মে) বন্দর এবং কাস্টমসের কার্যক্রম চলবে।

দুই দেশের সিঅ্যান্ডএফ এজেন্টস ও বন্দর সূত্রে জানা গেছে, ভারতের লোকসভা নির্বাচনের কারণে ১৮, ১৯, ২০ মে; ২১ মে বাংলাদেশের যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন ও ২২ মে বৌদ্ধপূর্ণিমার ছুটি থাকবে। সে কারণে সব মিলিয়ে পাঁচ দিন ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে বেনাপোল স্থলবন্দর।

সংশ্লিষ্টরা বলছেন, পাঁচ দিনের ছুটির কারণে স্থবির হয়ে পড়বে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দরের কার্যক্রম। এতে সীমান্তের দুপাশে পণ্যবাহী ট্রাকজট বাড়বে।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, পাঁচ দিনের ছুটির মধ্যে বন্দরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা দিনে-রাতে বন্দর এলাকায় টহল দেবে। পাশাপাশি বেনাপোল পোর্ট থানা কর্তৃপক্ষকেও বিষয়টি বলা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, ছুটির মধ্যে বন্দর এলাকায় যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিশেষ নজরদারি কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

About

Popular Links