Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বর্ণের দাম আরও বাড়ল

রবিবার থেকে এ দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)

আপডেট : ১৮ মে ২০২৪, ০৯:০০ পিএম

আবারও দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১,১৭৮ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম হয়েছে ১ লাখ ১৮ হাজার ৪৬০ টাকা।

রবিবার (১৯ মে) থেকে এ দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এ দাম বাড়ানো হয়েছে।

এর আগে গত ১২, ৮, ৬ ও ৫ মে চার দফায় স্বর্ণের দাম বাড়ানো হয়। ১২ মে প্রতি ভরি স্বর্ণের দাম ১,৮৩২ টাকা, ৮ মে ৪,৫০২ টাকা, ৬ মে ৭৩৫ টাকা এবং ৫ মে প্রতি ভরি স্বর্ণের দাম ১,০৫০ টাকা বাড়ানো হয়। এখন আবার দাম বাড়ানোর ফলে পাঁচ দফায় ভরিতে স্বর্ণের দাম বাড়ল ৯,২৯৭ টাকা।

এর আগে ৮ দফায় স্বর্ণের দাম ভরিতে ১০,২৬২ টাকা কমানো হয়। এর মধ্যে ২ মে ১,৮৭৮ টাকা, ৩০ এপ্রিল ৪২০ টাকা, ২৯ এপ্রিল ১,১১৫ টাকা, ২৮ এপ্রিল ৩১৫ টাকা, ২৭ এপ্রিল ৬৩০ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা, ২৪ এপ্রিল ২,০৯৯ টাকা এবং ২৩ এপ্রিল ৩,১৩৮ টাকা কমানো হয়।

নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১,১৩১ টাকা বাড়িয়ে এক লাখ ১৩,০৮২ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯৫৬ টাকা বাড়িয়ে ৯৬,৯১৬ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৭৯৩ টাকা বাড়িয়ে ৮০,১৩২ টাকা নির্ধারণ করা হয়েছে।

About

Popular Links