Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বর্ণের দাম কিছুটা কমলো

স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের মূল্য কমায় বাংলাদেশের বাজারে এই দাম কমানো হয়েছে বলে জানিয়েছে বাজুস

আপডেট : ২৩ মে ২০২৪, ০৯:২১ পিএম

দেশের বাজারে স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এবার সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১,০৮৫ টাকা কমিয়ে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৮ হাজার ৪৫৯ টাকা।

শুক্রবার (২৪ মে) থেকে নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পাকা সোনা) মূল্য কমায় বাংলাদেশের বাজারে এই দাম কমানো হয়েছে বলে জানিয়েছে বাজুস।

বৃহস্পতিবার বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটি বৈঠকে দাম কমোনোর সিদ্ধান্ত নেওয়া হয়। পরে কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে ২০, ১৯, ১২, ৮, ৬ ও ৫ মে ছয় দফায় স্বর্ণের দাম বাড়ানো হয়। ২০ মে প্রতি ভরি স্বর্ণের দাম ১,০৮৪ টাকা, ১৯ মে ১,১৭৮ টাকা, ১২ মে ১,৮৩২ টাকা, ৮ মে ৪,৫০২ টাকা, ৬ মে ৭৩৫ টাকা এবং ৫ মে প্রতি ভরি স্বর্ণের দাম ১,০৫০ টাকা বাড়ানো হয়। এতে ছয় দফায় ভালো মানের এক ভরি স্বর্ণের দাম বাড়ে ১০,৩৮১ টাকা।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ১ লাখ ১৮ হাজার ৪৫৯ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ১ লাখ ১৩ হাজার ৮২ টাকা, ১৮ ক্যারেট ৯৬ হাজার ৯২৭ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৮০,১৩১ টাকায় বিক্রি করা হবে।

এদিকে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেট প্রতি ভরি রুপার দাম ২,১০০ টাকা, ২১ ক্যারেট ২,০০৬ টাকা, ১৮ ক্যারেট ১,৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১,২৮৩ টাকা।

About

Popular Links