Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষামন্ত্রী: ছাত্র সংসদ নির্বাচন হলে শিক্ষার্থীদের জন্য ভালো

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের সর্বোচ্চ সিজিপিএপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীরা এ আয়োজনে অংশ নেন

আপডেট : ২৭ জানুয়ারি ২০২৪, ১১:০৩ পিএম

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ছাত্র সংসদ নির্বাচন হলে শিক্ষার্থীদের জন্য ভালো হয়। সেটা আবার কতটুকু পরিমাণ অরাজকতা সৃষ্টি করতে পারে, অস্থিতিশীলতা সৃষ্টি করতে পারে বা নানান বিষয় এখানে সামনে আসতে পারে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সেগুলো বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত নিবেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালের বাসভবনে শনিবার বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত চা-চক্রে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, ছাত্র সংসদ নির্বাচন বিষয়ে আমি কি মনে করছি তার চেয়ে বিশ্ববিদ্যালয়গুলো যারা নেতৃত্ব দিচ্ছেন তারা কি মনে করছেন সেটা গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, আমাদের সন্তানদের শিক্ষার জন্য এই বিনিয়োগকে ছোট করে দেখা যাবে না। আজকে আমাদের প্রফেসর ও ইমেরিটাস যারা এখানে এসেছেন তাদের কাছে অনুরোধ থাকবে, একজন শিক্ষাবিদ হিসেবে, আমাদের শিক্ষা অঙ্গণের গুরু হিসেবে আপনারা আমাদের পথ দেখাবেন। শিক্ষা অঙ্গণে আমাদের চ্যালেঞ্জগুলো মোকাবেলায় আপনারা আমাদের পরামর্শ দিবেন।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীরা এ আয়োজনে অংশ নেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার ও কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা।

 

About

Popular Links