Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

একাই একশ অপু!

‘তবে কি অপু একাই নাচবেন’— পূর্ণিমার কাছে জানতে চাইলেন ফেরদৌস।

আপডেট : ১০ জুলাই ২০১৮, ০৭:১৫ পিএম

৮ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত হয় জাতীয় চলচ্চিত্র পুস্কার প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই পর্বের এই আয়োজনে অনুষ্ঠানের প্রথম পর্বে তিনি ২০১৬ সালের চলচ্চিত্রের জন্য বিজয়ীদের পুরস্কৃত করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশ সংস্কৃতিক পর্ব জমে ওঠে শিল্পীদের পরিবেশনায়। নায়ক ফেরদৌস ও নায়িকা পূর্ণিমার হালকা মেজাজের বাকবৈদগ্ধপূর্ণ খুনসুটি দিয়ে দর্শক মাতিয়ে রাখলেন চমৎকার উপস্থাপনা দিয়ে। নিজেদের কথোপকথনের মাঝেই নাটকীয়ভাবে শিল্পীদের নাম ঘোষণা করছেন। একে একে মঞ্চ মাতিয়ে যাচ্ছেন শিমলা-সাইমন ও ইমন-তমা মির্জা জুটি। বলাবাহুল্য, দর্শকের অপেক্ষা পরের জুটির জন্য!

পূর্ণিমা ঘোষণা করলেন নাম, ‘এবার আসছেন এ সময়ের সবচেয়ে জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস।’

এরপরই কেমন নীরবতা- জুটির অপরজনের নাম কেন জানাচ্ছেন না পূর্ণিমা? ‘তবে কি অপু একাই নাচবেন’— যেন দর্শকের হয়ে পূর্ণিমার কাছে জানতে চাইলেন ফেরদৌস। চটজলদি জবাব প্রত্যুৎপন্নমতি পূর্ণিমার, ‘অবশ্যই এবার অপু একাই আসছেন। কারণ, তার কোনও জুটি লাগে না। তিনি একাই একশ’!’

মুহূর্তেই তুমুল করতালি!

জাতীয় চলচ্চিত্র পুরস্কার আসরের সংস্কৃতিক পর্বে আজীবন সম্মাননা পাওয়া ফারুক ও ববিতার একসময়ের জনপ্রিয় গানে নাচেন অপু বিশ্বাস ও চলচ্চিত্রের চারটি জুটি। অন্যরা হলেন জায়েদ খান-সাহারা, আমিন খান-পপি, ইমন-তমা মির্জা ও সাইমন সাদিক-সিমলা। নাচের গানগুলোর মধ্যে ছিল সারেং বৌ ছবির ‘ওরে নীল দরিয়া’, নয়নমণির ‘চুল ধইরো না খোঁপা খুলে যাবে যে নাগর, সুজন-সখীর ‘সব সখীরে পার করিতে নেবো আনা আনা’, ঝিনুকমালার ‘তুমি ডুব দিও না জলে কন্যা’ ও নিশানের ‘চুপি চুপি বলো কেউ জেনে যাবে’।অপু নেচেছেন ‘মেয়েটি এমন’ ও ‘ধুম তা না’ গানে।


About

Popular Links