Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাসিমুখেই লড়ছেন ক্যানসারের সঙ্গে

চুল কাটতে গিয়ে চোখ ভিজে আসে তাঁর। তবে পরক্ষণেই আবার হেসে সব শঙ্কা আর কষ্ট উড়িয়ে দেন।

আপডেট : ১২ জুলাই ২০১৮, ০৬:৩৬ পিএম

সদা হাসিমুখ তার। এমনকি ঘাতক  যেন তাঁর এই হাস্যোজ্জ্বল মুখ ম্লান করতে পারেনি এতোটুকুও। আর হাসিমুখেই বলিউড বিউটি সোনালি বেন্দ্রে লড়ে যাচ্ছেন জীবন নিয়ে জীবনেরই সবচেয়ে বড় লড়াইটা। মুষড়ে না গিয়ে বরং প্রচণ্ড জীবনীশক্তি আর ভালবাসা দিয়ে লড়ছেন মরণব্যাধি ক্যানসারের সঙ্গে। 

কিছুদিন আগেই জানালেন সোনালি বেন্দ্রে, ক্যানসারের সঙ্গে লড়ছেন তিনি। শরীরে একটু একটু করে দানাবাঁধা হাইগ্রেড ক্যানসার রয়েছে এখন চতুর্থ স্টেজে। ছড়িয়ে পড়ছে সারা দেহে। চিকিৎসকদের মতে তাঁর অবস্থা খুবই ঝুঁকিপূর্ণ ও আশঙ্কাজনক মোটেও ভালো নয়। 

একসময় কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। তাই অনেকেই ধারণা করেছিলেন, এরপর হয়তো কঠিন এই রোগের সঙ্গে লড়তে লড়তে মুষড়ে পড়বেন বলিউডের এই হাস্যোজ্জ্বল নায়িকা। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গেল তাঁর এক ভিন্ন রূপ। তিনি লড়ছেন ক্যানসার, মায়াবী মুখটায় প্রেরণাজোগানো হাসি বহাল রেখেই! 

সোনালি চিকিৎসা নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে। সাথে আছে স্বামী চিত্রপরিচালক গোল্ডি বেহেল ও ছেলে রণবীর। 

ক্যানসার নিয়ে প্রতিটি দিন তাঁর কেমন যাচ্ছে, জানাচ্ছেন টুইটারে। সম্প্রতি একটি ভিডিও ও ছবি প্রকাশ করেন সোনালি। তাতে দেখা যায়, কেমোথেরাপি শুরুর আগে এই অভিনেত্রী নিজের লম্বা চুল ছেঁটে ফেলছেন। চুল কাটতে গিয়ে চোখ ভিজে আসে তাঁর। তবে পরক্ষণেই আবার হেসে সব শঙ্কা আর কষ্ট উড়িয়ে দেন। সবশেষে আবারও নতুন রূপে হাজির হওয়া সোনালিকে আরও উদ্দীপ্ত ও প্রাণবন্ত দেখায়, যখন স্বামী গোল্ডি তাঁর কপালে চুমু দিয়ে সবসময় পাশে থাকার জানান দেন।

সেই ছবি ও ভিডিওর সঙ্গে সোনালি লেখেন, ‘আমার প্রিয় লেখক ইসাবেল আইয়েন্দে বলেছেন, “আমরা জানি না আমরা কতটা শক্তিশালী, যতক্ষণ না আমাদের ভেতরের শক্তি আমাদের সামনের দিকে এগিয়ে নেয়। কোনো খারাপ সময়ে, যুদ্ধে এবং প্রয়োজনের সময় মানুষ অসাধারণ কিছু করে ফেলে। মানুষের বেঁচে থাকার ক্ষমতা এবং নতুন করে শক্তি সঞ্চয়ের ক্ষমতা অসাধারণ।”

সোনালি আরও লেখেন, ‘গত কয়েক দিনে আমি যে ভালোবাসা পেয়েছি, তা ছিল হৃদয়নিংড়ানো। আমি তাঁদের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ, যাঁরা আমাকে ক্যানসারের বিরুদ্ধে লড়াই করার গল্পগুলো বলেছেন। হতে পারে এগুলো আপনাদের অথবা আপনাদের প্রিয়জনদের কারও জীবনে ঘটা। আপনাদের গল্পগুলো আমাকে শক্তি জুগিয়েছে, সাহস জুগিয়েছে। আর সবচেয়ে বড় ব্যাপার হলো আমি জেনেছি, এখন আমি একা নই।’

সোনালির এই পোস্টে অনেকেই তাঁর শক্তি ও প্রাণবন্ত আমেজের প্রশংসা করেছেন। সাধুবাদ জানিয়েছে তাঁর মানসিক শক্তিকে। একতা কাপুর, করণ জোহর, কারিশমা কাপুর, শ্রদ্ধা কাপুর, নেহা ধুপিয়া, ফারাহ খানসহ অনেকেই জানিয়েছেন শুভকামনা আর সেইসাথে দ্রুত সুস্থ হয়ে ফিরে আসার প্রার্থনা। 

About

Popular Links