Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

৮৩ কোটি টাকার ছবি বানাচ্ছে জাজ মাল্টিমিডিয়া

ছবিটির প্রি প্রডাকশনের কাজ এখন পুরোদমে চলছে

আপডেট : ২২ জুলাই ২০১৯, ০৫:২৭ পিএম

কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’কে যৌথভাবে পর্দায় নিয়ে আসার কথা গত বছরই জানিয়েছিল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

ওই সময় ছবির সম্ভাব্য বাজেট বলা হয়েছিল ৫০ কোটি টাকা! তবে চোখ কপালে তোলার মতো এ বাজেট এবার আরও বেড়েছে! কারণ পুরো ছবিটিই নির্মিত হবে হলিউডে। যার বাজেট ধরা হয়েছে ৮৩ কোটি টাকা।

প্রযোজনা প্রতিষ্ঠানটির বরাত দিয়ে সোমবার (২২ জুলাই) সকালে এমন খবর জানিয়েছে বাংলা ট্রিবিউন।

প্রতিষ্ঠানটির ডিজিটাল মার্কেটিং ম্যানেজার শাকিব সৌখিন বলেন, ‘‘ছবিটির প্রি প্রডাকশনের কাজ এখন পুরোদমে চলছে। বাজেটও নির্ধারণ হয়েছে। শিগগিরই এটি শুটিং ফ্লোরে যাবে। সাবেক এক সিআইএ স্পাই মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করেছেন। যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাইয়ের মতো হয়।’’

মাসুদ রানা চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। এই নির্মাতা যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে ফিল্মমেকিং এর উপর উচ্চতর পড়াশোনা করেছেন। ইতোমধ্যে তিনি হলিউডে ৩টি সিনেমা পরিচালনা ও বেশ কিছু নামকরা সিনেমা প্রযোজনা করে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন। এর সহপ্রযোজক হিসেবে আছে হলিউডের সিলভার লাইন।

আরও জানা যায়, মাসুদ রানা সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’ নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। এর ইংরেজি নাম ‘এমআর-৯’ আর বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। শুটিং হবে- মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। ছবিটি ইংরেজি ও বাংলা ভাষায় আসবে। পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে। এটি বিশ্বব্যাপী মুক্তি দেওয়া হবে।

About

Popular Links