Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুক্তি নিয়ে শঙ্কা, ট্রেলার নিয়ে হাজির!

আবারও দুর্দান্ত অভিনয় ঝলক নিয়ে হাজির হয়েছেন শাকিব খান। তার নতুন ছবিভাইজান এলো রে’-এর ট্রেলার প্রকাশ হয়েছে।

আপডেট : ২১ মে ২০১৮, ০১:৫৩ এএম

যেখানে দেখা মিললো নতুন বেশভূষা আর দারুণ সংলাপের খানকে। ১৯ মে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের ইউটিউব চ্যানেলে এর ট্রেলার অবমুক্ত হয়। মাত্র মিনিট ১৯ সেকেন্ডের ট্রেলারের আগাগোড়াই শাকিবের নানা কারিকুরিতে ঠাসা।

ছবিটি আসন্ন ঈদ উৎসবে মুক্তির কথা রয়েছে। এমনকি ট্রেলারেইঈদে এলো ভাইজানশিরোনামের একটি গানও আছে। তবে ছবিটি পুরোপুরি কলকাতার হওয়ায় বাংলাদেশে ঈদ উৎসবে মুক্তি পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

কারণ ঈদ পয়লা বৈশাখসহ দেশের অন্যান্য উৎসবে প্রেক্ষাগৃহে যৌথ প্রযোজনা আমদানি করা কোনও ছবি মুক্তি দেওয়া যাবে না বলে চলতি মাসে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ।

একটি রিটের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সালমা মাসুদ কে এম জহিরুল হক আদেশ দেন। পাশাপাশিউৎসবের দিনে কেন যৌথ প্রযোজনা আমদানি করা ছবি দেশীয় প্রেক্ষাগৃহে মুক্তি অবৈধ হবে না সংক্রান্ত একটি রুলও জারি করেছেন আদালত। আর চার সপ্তাহের মধ্যে তথ্যসচিব, চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান, তথ্য মন্ত্রণালয়ের উপসচিবকে জবাব দিতে বলা হয়েছে।

এর ফলে তৈরি হয়েছেভাইজান এলো রেছবি ঈদে মুক্তি নিয়ে শঙ্কা।

ট্রেলারের আরেকটি দৃশ্যে একসঙ্গে দুই শাকিব খানএদিকে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘আদালতের আদেশকে আমরা সাধুবাদ জানাই। প্রতিটি দেশেই নিজস্ব সংস্কৃতি রক্ষার জন্য বিশেষ নিয়ম থাকে। আদালতের আদেশকে আমরা সেভাবেই দেখছি। এতে করে দেশের চলচ্চিত্রগুলো আরও একটু ভালো জায়গা তৈরির সুযোগ পাবে।

তাই শাকিবের নতুন ছবিভাইজান এলো রেএবারের ঈদে আসছে না, এটা অনেকটাই নিশ্চিত। তবে ঈদ উৎসব কেমন হতে পারে- এমন একটা ইঙ্গিত দিলেন গুলজার।

তিনি বললেন, ‘ঈদে যৌথ প্রযোজনা বা বাইরের ছবির দরকার নেই। এবার তো শাকিব খানেরই তিনটি ছবি (দেশীয় প্রযোজনা) ঈদের জন্য আমরা দেখলাম। ছাড়া আরও কিছু ভালো ছবি আছে মুক্তির অপেক্ষায়। তাই উৎসবের আমেজেই কাটবে এবারের ঈদের চলচ্চিত্র।

ভাইজান এলো রেএই ঈদে বাংলাদেশে আমদানি করতে চাইছে এসকে ইন্টারন্যাশনাল। ছবিটিতে শাকিব দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। এতে তার বিপরীতে আছেন কলকাতার পায়েল সরকার শ্রাবন্তী। ছবিটি পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি।

About

Popular Links