Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

'রক'-এর সাড়ে ৯ মিলিয়ন ডলারের বাড়ি

৪৬ একর জমির উপর নির্মিত হয়েছে বাড়িটি

আপডেট : ২৬ নভেম্বর ২০১৯, ১১:৩৯ এএম

হলিউডের বিখ্যাত অভিনেতা ডোয়াইন জনসন একসময় রেসলিংয়ের রিং কাঁপিয়েছেন। রক নামেই তাকে সবাই চেনে। তবে, এখন রেসলিং নয়, তিনি ব্যস্ত এখন অভিনয় নিয়ে।

জর্জিয়ার গ্রামাঞ্চলে একটি বাড়ি রয়েছে হলিউডের বিখ্যাত এই তারকার। তবে বাড়িটি খুব সাধারণ বাড়ি নয়। বাড়ির জমির মোট পরিমান প্রায় ৪৬ একর। আর এই বাড়ির মূল্য শুনবেন? বেশি নয় মাত্র ৯.৫ মিলিয়ন ডলার!

জর্জিয়ার আটলান্টার গ্রামাঞ্চল পাউডার স্প্রিং নামক স্থানে বাড়িটি অবস্থিত। পুরো জমির মাঝে একটি বিশাল ১৪০০০ স্কয়ার ফুটের প্রাসাদতুল্য বাড়িটি বিদ্যমান। এতে ৮টি বেডরুম রয়েছে। এছাড়া আছে ৬টি বাথরুম। বাড়িটি তৈরি হয় ২০০২ সালে। ২০১২ সালে রক বাড়িটি কিনে নেন।

রকের সাড়ে ৯ মিলিয়ন ডলারের বাড়ি। সংগৃহীত

বাড়িটির সৌন্দর্য নজরকাড়া। নির্মাণশৈলীতে রয়েছে ফরাসি স্থাপত্যের নিদর্শন। বাইরের দিকের অংশটি আংশিক ইট আর পাথরের তৈরি। সাথে রয়েছে বিশাল গরাদহীন জানালা যা ফরাসি স্থাপত্যের অংশ। এছাড়া প্রাচীনকালের গ্রামের বাড়ির আদলে ভিতরের অংশের নকশা করা হয়েছে কাঠ এবং পাথর দিয়ে।

জনসনের এই প্রাসাদসম বাড়িতে একটি সমৃদ্ধ পাঠাগারও আছে। পুরো পাঠাগারটি তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন কাঠের প্যানেল দিয়ে। এই লাইব্রেরীর সৌন্দর্য আরও বৃদ্ধি পেয়েছে জানালায় দাগযুক্ত কাচ ব্যবহারের ফলে। প্রাচীন এবং আধুনিক স্থাপত্যের মিশেলে তৈরি করা হয়েছে বাড়ির ভেতর দিকটা। 

রক-এর বাড়ির দৃষ্টিনন্দন লাইব্রেরী। সংগৃহীতরকের বাড়িতে আরও আছে একটি বিশাল ঘোড়ার খামার। এতে ঘোড়ায় চড়ে ঘুরে বেড়ানোর সব সুযোগ আছে। তবে এই পুরো বাড়ির মধ্যে অন্যতম দর্শনীয় জায়গা হল ১৫০ বছরের পুরনো ফার্ম হাউজ। তবে এই ফার্মহাউসটি বর্তমানে কেয়ারটেকারদের থাকার জায়গা হিসেবে ব্যবহার করা হয়। বলা হয় ফার্ম হাউজটি তৈরি করা হয়েছিল ১৮৬৭ সালে। 

উল্লেখ্য, রক কয়েকদিন আগে বিয়ে করেছেন লরেন হাশিয়ানকে। হাওয়াইতে এই তারকার বিয়ের অনুষ্ঠান হয়। এই দম্পতির দুই সন্তান রয়েছে।

About

Popular Links