Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঋত্বিক ঘটকের পৈতৃক ভিটায় গ্যারেজ নির্মাণ নিয়ে তদন্ত কমিটি

গত সোমবার নগরীর মিঞাপাড়ায় অবস্থিত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার ঋত্বিক কুমার ঘটকের পৈতৃক ভিটার একটি অংশ ভেঙে সেখানে অস্থায়ী সাইকেল গ্যারেজ গড়ে তোলার ঘোষণা দেয় রাজশাহী হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৯, ১২:৩৪ পিএম

রাজশাহীতে উপমহাদেশের কিংবদন্তি চলচ্চিত্রকার ঋত্বিক ঘটকের পৈতৃক ভিটায় সাইকেল গ্যারেজ নির্মাণ শুরুর অভিযোগের তদন্তে নেমেছে জেলা প্রশাসন। বুধবার (২৫ ডিসেম্বর) বোয়ালিয়া থানার সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েসের নেতৃত্বাধীন তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সহকারী কমিশনার ইমরুল কায়েস বলেন, "জেলা প্রশাসকের নির্দেশে ঋত্বিক ঘটকের পৈতৃক ভিটা পরিদর্শন করেছি। এখন রেকর্ড দেখে আগামী সপ্তাহে প্রতিবেদন জমা দেওয়া হবে।"

এদিকে, ঋত্বিক ঘটকের পৈতৃক ভিটায় কাজ বন্ধের বিষয়ে এখনও লিখিত কোনও চিঠি পাননি বলে জানিয়েছেন রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহম্মদ শরীফুল হক। তবে প্রাথমিকভাবে কলেজ কর্তৃপক্ষকে কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ, গত সোমবার নগরীর মিঞাপাড়ায় অবস্থিত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার ঋত্বিক কুমার ঘটকের পৈতৃক ভিটার একটি অংশ ভেঙে সেখানে অস্থায়ী সাইকেল গ্যারেজ গড়ে তোলার ঘোষণা দেয় রাজশাহী হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। এর প্রতিবাদে সোচ্চার হয়ে উঠে রাজশাহীর সামাজিক-সাংস্কৃতিক ও চলচ্চিত্রপ্রেমী মানুষরা। ইতোমধ্যে তারা স্মারকলিপি প্রদান ও মানববন্ধনের মতো কর্মসূচি পালন করেছেন। এরই অংশ হিসেবে জেলা প্রশাসন থেকে কলেজ কর্তৃপক্ষকে কাজ বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

About

Popular Links