Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার টেলিভিশন পর্দায় ‘ঢাকা অ্যাটাক’

গত বছরের সবচেয়ে আলোচিত ছবি ছিল ‘ঢাকা অ্যাটাক’। ৬ অক্টোবর মুক্তি পাওয়া এ ছবি সেই বছরের পুরোটা সময় দেশের প্রেক্ষাগৃহগুলোতে দাপিয়ে বেড়ায়। চলতি বছরের শুরু থেকেও বিশ্বব্যাপী ছবিটির প্রদর্শনী চলছে।

আপডেট : ২৭ মে ২০১৮, ০৩:৩৬ পিএম

বড় পর্দার দীর্ঘ সফলতা পেরিয়ে এবার দীপংকর দীপন পরিচালিত ছবিটি টেলিভিশনেও মুক্তি পেতে যাচ্ছে।

এবারের ঈদ আয়োজনে ছবিটি দেখানো হবে এটিএন বাংলায়। ঈদের পরদিন বেলা ৩টা থেকে ছবিটি প্রচার হবে বলে নিশ্চিত করেছেন দীপন। তিনি বললেন, ‘‘ঢাকা অ্যাটাক’ অনেকেই দেখেছেন। আবার অনেক মানুষ দেখার সুযোহ পাননি। কারণ, সবাই তো আর সিনেমা হলে গিয়ে ছবি দেখার সুযোগ পান না। তো সেই না দেখা মানুষগুলোর জন্য সিনেমাটি আসছে এটিএন বাংলায়। আশা করছি এর মাধ্যমে ছবিটি দর্শকদের ষোলকলা পূর্ণ করবে।’’

ছবির একটি গানের দৃশ্যে শুভ ও মাহিসিনেমা মুক্তির পর অভিজ্ঞতা সম্পর্কে এ পরিচালক বলেন, ‘‘আমাদের দেশে ভাল সিনেমা দেখতে চাওয়া দর্শকের বিশাল সংখ্যাটা আমি ‘ঢাকা অ্যাটাক’-এর পর অনুভব করতে পেরেছি। বিভিন্ন কারণে অনেকেই ইচ্ছা থাকা সত্ত্বেও তাদের পছন্দের সিনেমাটা দেখতে পারেন না। আমাদের যত সিনেমার দর্শক আছে তাদের ৮০ ভাগকে সিনেমা দেখাতে পারলে- একটি সিনেমার জন্য ৬ কোটি টাকা খরচ করা সম্ভব। তাই এ সমস্যাগুলো দূর করতে হবে।’’

গত বছরের ৬ অক্টোবর ছবিটি সারাদেশের ১২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এরপর দেশের প্রায় প্রতিটি প্রেক্ষাগৃহেই গিয়েছে ছবিটি। দেশ পেরিয়ে এর প্রদর্শনী হয়েছে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়াসহ ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশে।

ছবির অন্যতম চমক ভিলেন তাসকিন রহমান

‘ঢাকা অ্যাটাক’কে বলা হয় দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার। যার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি ও তাসকিন রহমান।

বোমা নিষ্ক্রিয় ইউনিটের সদস্য, পুলিশ কমিশনার, সোয়াট ও গোয়েন্দা কর্মকর্তা, সাংবাদিক সব ধরনের চরিত্রই আছে ছবিটিতে। অ্যাকশন দৃশ্যে ব্যবহার করা হয়েছে পুলিশের ব্যবহৃত ৪৫ পাউন্ড ওজনের বোমা স্কোয়াডের বিশেষ পোশাক ও পাঁচ কিলোগ্রাম ওজনের হেলমেট। একদল চৌকস পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে সাজানো হয়েছে এটি।

‘ঢাকা অ্যাটাক’ ছবির অন্যান্য অভিনয়শিল্পীরা হলেন এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, শিপন মিত্র।

ছবিটির মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি সানী সানোয়ার। ‘ঢাকা অ্যাটাক’ যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লি. ও থ্রি-হুইলারস লিমিটেড। 

About

Popular Links