Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেলেন হৃত্বিক রোশন

গতবছর “সুপার থার্টি” ছবিতে গণিতবিদ আনন্দ কুমারের চরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন বলিউডের এই প্রতিভাবান শিল্পী

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০১:০০ পিএম

“দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন পুরস্কার” ভারতীয় চলচ্চিত্রের অন্যতম সর্বোচ্চ সম্মানজনক অর্জন। এবছর অর্থাৎ ২০২০ সালের সেরা অভিনেতার পুরস্কারটি জিতে নিয়েছেন বলিউডের তারকা অভিনেতা হৃত্বিক রোশন।

গতবছর “সুপার থার্টি” ছবিতে গণিতবিদ আনন্দ কুমারের চরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন এই প্রতিভাবান শিল্পী। জিনিউজ এর বরাত দিয়ে এখবর জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

“সুপার থার্টি” ছবিতে বিহারের বাসিন্দা আনন্দ কুমারের ভূমিকায় অভিনয় করেন হৃত্বিক। যে আনন্দ কুমার একসময় বিনা পয়সায় গরিব মেধাবীদের ছাত্র-ছাত্রীদের যোগ্য জায়গায় পৌঁছে দিতে উঠে পড়ে লেগেছিলেন। তবে স্রোতের বিপরীতে হাঁটাটা মোটেও সহজ নয়। আনন্দের কুমারের ক্ষেত্রেও সহজ হয়নি। লড়াই, লড়াই আর লড়াই। আর উপস্থিত বুদ্ধি দিয়েই বাজিমাত করেছেন আনন্দ। যারজন্য অবশ্য আনন্দকে অনেককিছুই হারাতেও হয়েছে। এটাই “সুপার থার্টি” ছবির গল্প।

এই ছবিতে আনন্দ কুমারের ভূমিকায় হৃত্বিকের অভিনয় অনেক প্রশংসা পেয়েছে, যারজন্য মর্যাদাপূর্ণ “দাদাসাহেব ফালকে পুরস্কার” এবার কৃষখ্যাত অভিনেতার ঝুলিতে।

সিনেমাটিতে হৃত্বিকের পাশাপাশি আরও অভিনয় করেছেন- মৃণাল ঠাকুর, পঙ্কজ ত্রিপাঠী, বীরেন্দ্র সাক্সেনা, অমিত সাধ, নন্দীশ সিং প্রমুখ।

বিকাশ বেহল পরিচালিত “সুপার থার্টি” ছবিটি দেখে হলিউডে এই ছবি বানানোর ইচ্ছা প্রকাশ করেন বিদেশের বহু পরিচালক।

About

Popular Links