• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:২১ রাত

আসছে কপিল দেবের বায়োপিক ‘৮৩’

  • প্রকাশিত ০৬:১৮ সন্ধ্যা জুলাই ৬, ২০১৮
kapil-dev-reuters-1530879401465.jpg
বিশ্বকাপজয়ী সাবেক ভারতীয় ক্রিকেটার কপিল দেব। ছবি: রয়টার্স

ছবিটিতে কপিল দেবের চরিত্রে অভিনয় করবেন ভারতীয় তারকা রণবীর সিং।

বিশ্বকাপজয়ী ক্রিকেটার কপিল দেবের জীবনী নিয়ে ছবি তৈরি করছেন পরিচালক কবির খান। ছবিটিতে কপিল দেবের চরিত্রে অভিনয় করবেন ভারতীয় তারকা রণবীর সিং। 

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের বরাতে জানা গেছে, কপিল দেবের জীবনীনির্ভর চলচ্চিত্রটি প্রযোজনা করবে রিলায়ান্সে এন্টারটেইনমেন্ট এবং ছবিটির নাম রাখা হয়েছে ‘৮৩’।

তবে, আগ্রহী দর্শকদের ছবিটির জন্য অপক্ষো করতে হবে ২০২০ সাল পর্যন্ত। ওই বছরের ১০ এপ্রিল মুক্তি দেওয়া হবে চলচ্চিত্রটি, এমনটাই জানানো হয়েছে এক টুইটবার্তায়। অন্যদিকে, ‘৮৩’ ছবি প্রসঙ্গে অভিনেতা রণবীর সিং ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসকে জানিয়েছেন, “ছবিটির গল্প চমৎকার ও অবিশ্বাস্য। ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপজয়ী মুহূর্তটি আমাদের জাতির জন্য একটি অকল্পনীয় গল্প এবং এটির অংশ হতে পেরে সম্মানিত বোধ করছি।” 

উল্লেখ্য, ভারতীয় ক্রিকেটের ইতিহাসে কপিল দেবের যথেষ্ট ভূমিকা রয়েছে। ১৯৮৩ সালে কপিল দেবকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় এবং তার নেতৃত্বেই ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো আইসিসি শিরোপা জিতেছিল ভারত।     

এদিকে, বিগত কয়েক বছরে বেশ কিছু বায়োপিক তৈরি করেছে বলিউড। এরই মধ্যে তৈরি হয়েছে, রাকেশ ওম প্রকাশ মেহরা পরিচালিত ‘ভাগ মিলখা ভাগ’, নিরাজ পাণ্ডে পরিচালিত ‘এম.এস ধোনি’, রাজকুমার হিরানি পরিচালিত ‘সঞ্জু’ ।