• বৃহস্পতিবার, আগস্ট ১৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০২:০৭ দুপুর

জয়া নয়, স্বস্তিকা: জানালেন সৃজিত

  • প্রকাশিত ০২:১৯ দুপুর আগস্ট ১০, ২০১৮
jaya and swastika
জয়া আহসান ও স্বস্তিকা মুখার্জি। ছবি- সংগৃহীত

‘আমি যখন পাণ্ডুলিপিটি রি-রাইট করছিলাম, দেখলাম এ চরিত্রটির জন্য জয়ার চেয়েও জুতসই হলেন স্বস্তিকা। কারণ চরিত্রটি জয়ার সঙ্গে যাচ্ছে না। আমি যদি এটি জোর করে জয়াকে করতে বলতাম, তাহলে এটা একজন পরিচালক হিসেবে অসততা হতো। এ কারণে চরিত্রটি বদলাতে হয়েছে।"

কলকাতার খ্যাতিমান পরিচালক সৃজিত মুখার্জির পরবর্তী ছবি ‘শাহজাহান রিজেন্সি’তে জয়া আহসানের পরিবর্তে স্বস্তিকা মুখার্জি অভিনয় করবেন বলে জানিয়েছেন সৃজিত। 

এর আগে জয়া আহসান বলেছিলেন ছবিতে তার জন্য থাকা করবী চরিত্রটি বেশি ‘খোলামেলা’ কারণেই তিনি সৃজিতকে ‘না’ করে দিয়েছেন। সেখানে থাকছে চুম্বনসহ ঘনিষ্ঠ দৃশ্যও।  

তবে এবার পরিচালক বিশদভাবে জানালেন জয়ার না থাকার কারণ। তবে তা জয়ার কথার সঙ্গে খুব একটা মিললো না।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে সৃজিত বলেন, ‘‘আমি যখন পাণ্ডুলিপিটি রি-রাইট করছিলাম, দেখলাম এ চরিত্রটির জন্য জয়ার চেয়েও জুতসই হলেন স্বস্তিকা। কারণ চরিত্রটি জয়ার সঙ্গে যাচ্ছে না। আমি যদি এটি জোর করে জয়াকে করতে বলতাম, তাহলে এটা একজন পরিচালক হিসেবে অসততা হতো। এ কারণে চরিত্রটি বদলাতে হয়েছে। এখানে আর কোনও বিষয় নেই। আর জয়া কিন্তু আমার সঙ্গে পূজায় আসছেন। কারণ, এ সময় মুক্তি পাবে আমাদের ‘এক যে ছিল রাজা’ চলচ্চিত্রটি।’’

সৃজিতের সঙ্গে এ পর্যন্ত দুটি ছবি করেছেন জয়া আহসান। এরমধ্যে দেশভাগ নিয়ে নির্মিত ‘রাজকাহিনি’ মুক্তি পেয়েছে। অপেক্ষায় আছে ‘এক যে ছিল রাজা’।

কথা ছিল সৃজিত ও জয়া জুটি ‘শাহজাহান রিজেন্সি’ নামের ছবি দিয়ে একসঙ্গে হাজির হবেন আবারও। তবে মুক্তি পাওয়া ‘রাজকাহিনি’ ছবিতে জয়া যেমন প্রচণ্ড প্রশংসা পেয়েছিলেন, তেমনি জুটেছিল কিছু সমালোচনাও। একটি উল্লেখযোগ্য দৃশ্যের কারণে প্রশ্নবাণে জর্জরিত হয়েছিলেন তিনি। শোনা গিয়েছিল ঘনিষ্ঠ দৃশ্য থাকছে তাদের নতুন ছবি ‘শাহজাহান রিজেন্সি’তেও। তাই ছবিটিতে যুক্ত হয়েও পিছিয়ে এসেছেন বলে জানান জয়া।

এদিকে কলকাতায় আগামীকাল (১০ আগস্ট) মুক্তি পাচ্ছে জয়ার নতুন ছবি ‘ক্রিস ক্রস’। এটি পরিচালনা করেছেন বিরসা দাশগুপ্ত। ছবিতে মিস সেন চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান।