• বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:০৫ রাত

যৌন হয়রানি: তনুশ্রী দত্তের পাশে দাঁড়ালো শিল্প সমিতি

  • প্রকাশিত ০১:২৯ দুপুর অক্টোবর ৩, ২০১৮
Tanushree Dutta
তনুশ্রী দত্ত ছবি: এএফপি

‘হর্ণ ওকে প্লিজ’ নামক একটি হিন্দি সিনেমার গানের শুটিংয়ের সময় নানা পাটেকার যৌন হয়রানি করেন বলে অভিযোগ করেন তনুশ্রী দত্ত

বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্তের যৌন হয়রানির অভিযোগ ২০০৮ সালেই আমলে না নেয়ায় দুঃখপ্রকাশ করেছে চলচিত্র ও টিভি শিল্প সমিতি (সিএনটিটিএ)।

১০ বছর আগে তনুশ্রী ‘হর্ণ ওকে প্লিজ’ নামক একটি হিন্দি সিনেমার গানের শুটিংয়ের সময় নানা পাটেকার যৌন হয়রানি করেন বলে অভিযোগ করেন। সেসময়, সিএনটিটিএ অভিযোগটি আমলে নেয়নি।

২০০৮ সালে মার্চ মাসে তনুশ্রী সিএনটিটিএ'র কাছে অভিযোগ জানায়। পরে জুলাই মাসে যৌথভাবে সিএনটিটিএ এবং ইএপটিপিসির মীমাংসা কমিটি যৌন হয়রানির কোন প্রমাণ খুঁজে পায়নি। 

সংস্থাটি জানান, ব্যাপারটি পরে কার্যনির্বাহী কমিটির কাছে দেয়া হয়। সেসময় তদন্তে কিছু গলদ ছিল বলে আমরা মনে করছি। এমন কিছু ঘটে থাকলে তা অবশ্যই ক্ষমার অযোগ্য অপরাধ। আমাদের অবশ্যই খেয়াল রাখতে হবে পরবর্তীতে যেন এমন ঘটনা না ঘটে।

সিএনটিটিএ আরো জানায় জানায়, যে কোন ধরণের অবিনয়ী আচরণ ও যৌন হয়রানির ঘটনার আমরা তীব্র নিন্দা জানাই। আমাদের দায়িত্ব অভিনেতাদের সঠিক নিরাপত্তা দেয়া এবং আইনগত পদক্ষেপ নেয়া ।

সম্প্রতি এক টিভি সাক্ষাৎকারে তনুশ্রী জানান, ২০০৮ সালের এক সিনেমার সেটে নানা পাটেকার তার সাথে অশালীন আচরণ করেন। ওই ছবির চিত্রনির্মাতাও সেসময় পাটেকারকে  সহযোগিতা করেন।