• শুক্রবার, অক্টোবর ১৯, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১১:২৩ রাত

ব্রিটিশ কাউন্সিলে ‘দেবী’ জয়ার কর্মসূচি

  • প্রকাশিত ০৮:২৪ রাত অক্টোবর ৯, ২০১৮
debi
সোমবার (৮ অক্টোবর) ব্রিটিশ কাউন্সিলে ‘দেবী’ নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন জয়া আহসান ও চঞ্চল চৌধুরী।

ট্রেলার প্রদর্শনের পরে জয়া আহসান ও চঞ্চল চৌধুরীসহ অন্যান্য শিল্পীরা এ চলচ্চিত্রে তাদের কাজের অভিজ্ঞতা নিয়ে দর্শকদের সঙ্গে কথা বলেন।

মুক্তির অপেক্ষায় থাকা ‘দেবী’ চলচ্চিত্রের অপ্রকাশিত ট্রেলার প্রদর্শনী, আলোচনা অনুষ্ঠান ও ফ্যাশন প্রদর্শনীর আয়োজন করেছে ব্রিটিশ কাউন্সিল। গতকাল (৮ অক্টোবর) দিনব্যাপী আয়োজিত এই অনুষ্ঠানে বহু চলচ্চিত্রানুরাগী ও ‘দেবী’র অভিনয়শিল্পীরা উপস্থিত ছিলেন। 

অপ্রকাশিত ট্রেলারটি প্রদর্শনের পর দর্শকদের সাথে ‘দেবী’র অভিনয়শিল্পীদের পরিচয় করিয়ে দেন ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম। উপস্থিত দর্শকদের ছবিটির কিছু এক্সক্লুসিভ ও অপ্রকাশিত দৃশ্যও দেখানো হয়।

ট্রেলার প্রদর্শনের পরে জয়া আহসান ও চঞ্চল চৌধুরীসহ অন্যান্য শিল্পীরা এ চলচ্চিত্রে তাদের কাজের অভিজ্ঞতা নিয়ে দর্শকদের সঙ্গে কথা বলেন।

জয়া আহসান তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, “অভিনয়শিল্পী হিসেবে এ চরিত্রটি অনেক চ্যালেঞ্জিং ছিলো। এ চরিত্রটি করতে গিয়ে আমাকে পুরোপুরি মন:স্তাত্বিক রূপান্তরের মধ্য দিয়ে যেতে হয়েছে। এখন আমি দর্শকদের প্রতিক্রিয়া দেখার জন্য অধীরভাবে অপেক্ষা করছি।”

খ্যাতনামা ডিজাইনার বিপ্লব সাহার ‘বিশ্বরঙ’র আয়োজনে ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিতে ‘দেবী কালেকশন’ শীর্ষক একটি প্রদর্শনীও অনুষ্ঠিত হয়।

আমন্ত্রিত অতিথি ও ক্রেতারা বিশ্বরঙের ফ্যাশন কালেকশন ঘুরে দেখেন এবং পছন্দের পোশাক কেনাকাটা করেন।

কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের সৃষ্ট চরিত্র ‘মিসির আলী’ প্রথমবারের মতো সেলুলয়েডের পর্দায় আসছে ‘দেবী’ চলচ্চিত্রের মাধ্যমে। মুক্তির আগেই আলোড়ন তুলেছে অনম বিশ্বাস পরিচালিত এ বছরের বহু প্রতীক্ষিত চলচ্চিত্র ‘দেবী’।