• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৮ রাত

ধর্ষণের অভিযোগে অভিযুক্ত অলোক নাথ

  • প্রকাশিত ০৪:০৭ বিকেল অক্টোবর ১০, ২০১৮
ধর্ষণের অভিযোগে অভিযুক্ত অলোক নাথ
ধর্ষণের অভিযোগে অভিযুক্ত অলোক নাথ। ছবি: সৌজন্যে

‘আমি বিষয়টি স্বীকারও করছি না, অস্বীকারও করছি না’

হলিউডের পর এবার বলিউডেও বইছে হ্যাশট্যাগ মি-টু ঝড়, একে একে বের হয়ে আসছে অসংখ্য যৌন হয়রানির তথ্য। যৌন হয়রানির অভিযোগ থেকে বাদ পড়েননি ভারতীয় অভিনেতা অলোক নাথ-ও। তার বিরুদ্ধে সরাসরি ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। 

কিন্তু সম্প্রতি ভারতের সংবাদভিত্তিক টিভি চ্যানেল এবিপি-কে দেওয়া সাক্ষাৎকারে নিজের বিরুদ্ধে আসা অভিযোগ নিয়ে কথা বলেছেন তিনি। হিন্দুস্তান টাইমসের বরাতে জানা গেছে, এবিপি-কে দেওয়া সাক্ষাৎকারে অলোক নাথ বলেছেন, “আমি বিষয়টি স্বীকারও করছি না, অস্বীকারও করছি না। এটি (ধর্ষণ) অবশ্যই হয়তো হয়েছে, কিন্তু তা অন্য কোনো ব্যক্তি করেছে। আমি বিষয়টি নিয়ে আর কথাও বলতে চাচ্ছি না, নাহলে দেখা যাবে বিষয়টি বড় হচ্ছে।”

ভারতীয় টিভি সিরিয়াল ‘সংস্কারি’-এর এই অভিনেতাকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত করেছেন লেখক ও প্রযোজক ভিন্তা নন্দ। নিজ ফেইসবুক পোস্টে ভিন্তা নন্দ লিখেছিলেন, “এই সময়টির জন্য আমি ১৯ বছর ধরে অপেক্ষা করছি।” পোস্টটিতে তিনি সরাসরি অলোক নাথের নাম না নিলেও, পরবর্তীতে আইএএনএস-কে জানান, অলোক নাথকে উদ্দেশ্য করে ফেইসবুক পোস্টটি লিখেছেন তিনি।

এরপর নিজ প্রতিক্রিয়ায় নাথ জানান, “একটা সময়ে খুব ভালো বন্ধুত্ব ছিলো আমাদের। অথচ আজকে এতো বড় একটি কথা বলে দিলো। এক দিক থেকে চিন্তা করলে, উনি আজকে যে অবস্থানে আছেন, তার পেছনে আমার অবদান রয়েছে। এই বিষয়ে কিছু বলাটাই সময় নষ্ট। বর্তমান সময়ে শুধু একজন নারী কী বললো, সে কথাই আমলে নেওয়া হয়। এ ধরনের পরিস্থিতিতে কিছু বলাটাই সময় নষ্ট করা।” 

এদিকে নন্দ শুধু নিজের বিষয়ে নয়, নাথ ওই টিভি সিরিয়ালের মূল অভিনেত্রীকেও রেহাই দেয়নি বলে দাবি করেছেন নিজ ফেইসবুক পোস্টে। তিনি লিখেছেন, “সে ছিল একজন মদ্যপ, র্নিল্লজ্জ এবং জঘন্য ব্যক্তি কিন্তু ওই দশকের টেলিভিশন স্টার। এজন্য যে সে শুধু তার বাজে আচরণ নিয়ে পার পেয়ে যেত তা নয়, অনেকে তাকে আরও খারাপ হতে সাহায্যও করতো।”