• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪১ রাত

মঞ্চে উঠবে আইয়ুব বাচ্চুহীন এলআরবি, সঙ্গে তাপস

  • প্রকাশিত ০৩:৫৫ বিকেল অক্টোবর ৩০, ২০১৮
আইয়ুব বাচ্চু
আইয়ুব বাচ্চু। ছবি: সংগৃহীত

শামীম আহমেদ জানান, কনসার্টটি মূলত গানবাংলা টিভির ‘উইন্ড অব চেঞ্জ’-এর আয়োজনে। যেটার নেতৃত্ব দিচ্ছেন কৌশিক হোসেন তাপস।

নিজের প্রতিষ্ঠিত ব্যান্ড এলআরবি ছেড়ে অজানার পথে পাড়ি দিয়েছেন আইয়ুব বাচ্চু। তবে তাঁর স্মরণে মঞ্চে গান গাইবে ব্যান্ডটি। আগামীকাল (৩১ অক্টোবর) চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আইয়ুব বাচ্চুকে ছাড়াই মঞ্চে উঠবে ‘এলআরবি’। মূলত আয়োজকদের অনুরোধেই পূর্ব নির্ধারিত এ অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছে ব্যান্ডের সদস্যরা। কারণ, এদিনের পুরো আয়োজনটি উৎসর্গ করা হচ্ছে এই গিটার কিংবদন্তির নামে।

বিষয়টি নিয়ে ব্যান্ডের ম্যানেজার ও সাউন্ড ইঞ্জিনিয়ার শামীম আহমেদ জানান, কনসার্টটি মূলত গানবাংলা টিভির ‘উইন্ড অব চেঞ্জ’-এর আয়োজনে। যেটার নেতৃত্ব দিচ্ছেন কৌশিক হোসেন তাপস। ফলে এলআরবি’র সদস্যদের সঙ্গে দুটো গানেই সংগত করবেন তাপস ও তার দল।

কনসার্টে অংশ নেবেন ‘এলআরবি’র ৪ সদস্য স্বপন (বেজ), শামীম (ম্যানেজার, সাউন্ড ইঞ্জিনিয়ার), মাসুদ (গিটার) এবং রোমেল (ড্রামস)।

শামীম আহমেদ বলেন, ‘‘গান বাংলা’র আয়োজনে রংপুরে ১৬ অক্টোবর বাচ্চু ভাই শেষ কনসার্ট করেন। ‘শেকড়ের সন্ধানে’ নামের এ অনুষ্ঠানের আরও ৭টি কনসার্টে পারফর্ম করার কথা ছিল আমাদের। কিন্তু সেটা তো আর হলো না। একটা ঝড় এসে চোখের পলকে বসকে (আইয়ুব বাচ্চু) নিয়ে গেছে। যাইহোক, আয়োজকদের উদ্যোগে কালকের শোটি বসকে উৎসর্গ করে আমরা করছি।”

তিনি আরও জানান, কালকের আয়োজনে এলআরবি’র দুটি গান পরিবেশন করা হবে। গান দুটি হলো ‘সেই তুমি’ ও ‘উড়াল দেবো আকাশে’।

উল্লেখ্য, ১৮ অক্টোবর সকালে মৃত্যুবরণ করেন আইয়ুব বাচ্চু। তার বয়স হয়েছিল ৫৬ বছর। পারিবারিক সূত্র জানায়, গত ১৬ অক্টোবর রাতে রংপুরে একটি কনসার্ট শেষ করে ১৭ অক্টোবর দুপুরে ঢাকায় ফেরেন তিনি। ১৮ অক্টোবর সকাল সাড়ে ৮টার দিকে বাসায় হার্ট অ্যাটাক করেন। স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।