• বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১১:০২ রাত

স্ট্রোক করে হাসপাতালে কাঙ্গালিনী সুফিয়া

  • প্রকাশিত ০৯:০৪ রাত ডিসেম্বর ৬, ২০১৮
kangalini sufia
কাঙ্গালিনী সুফিয়া। ছবি- সংগৃহীত

গত মঙ্গলবার (৪ ডিসেম্বর) সাভারের নিজ বাসায় স্ট্রোক করলে তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়

বাংলা লোক গানের পুরোধা শিল্পী কাঙ্গালিনী সুফিয়াকে গুরুতর অসুস্থ অবস্থায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত মঙ্গলবার (৪ ডিসেম্বর) সাভারের নিজ বাসায় স্ট্রোক করলে তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখন তিনি চিকিৎসাধীন আছেন।

কাঙ্গালিনী সুফিয়ার মেয়ে জানান, “তিন দিন ধরে মাকে হাসপাতালে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা ভালো না। ডাক্তাররা জানিয়েছেন মায়ের স্ট্রোক হয়েছে। এছাড়া হার্টে কিছু সমস্যা ধরা পড়েছে।”

এদিকে জানা যায়, তাকে সাধারণ কেবিনে রাখা হয়েছে। দেখভালের জন্য তার মেয়ে পুষ্প সেখানে আছেন।

পুষ্প আরও বলেন, “এখন পর্যন্ত আমি কারও সঙ্গে যোগাযোগ করতে পারিনি। কাউকে চিনিও না। সরকারি কোনও চিকিৎসক মাকে আলাদাভাবে দেখলে ভালো হতো। হাসপাতালে ভর্তির পর ডাক্তাররা মায়ের নানা ধরনের পরীক্ষা দিয়েছেন। এগুলো করতে গিয়ে আমাদের রীতিমতো হিমশিম খেতে হচ্ছে।”

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসায় এগিয়ে এসেছিলেন।

উল্লেখ্য, বাউল গানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য এক অনুষ্ঠানে গান গেয়ে শিল্পী হিসেবে পরিচিতি পান। এরপর বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত হয়। পেয়েছেন ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার। তার জনপ্রিয় গানের তালিকায় আছে, ‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারণে’, ‘কোনবা পথে নিতাই গঞ্জে যাই’, ‘নারীর কাছে কেউ যায় না’, ‘বুড়ি হইলাম তোর কারণে’ প্রভৃতি।