• বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৩০ দুপুর

গুলজার-খোকনেই ফের আস্থা পরিচালক সমিতির

  • প্রকাশিত ০৪:২৭ বিকেল জানুয়ারী ২৬, ২০১৯
গুলজার-খোকন
মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন। ছবি: সংগৃহীত

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে দুটি প্যানেল থেকে ১৯টি পদের জন্য ৩৮ জন নির্বাচন করেন

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে (২০১৯-২০২০) সভাপতি ও মহাসচিব পদে পুনর্নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন। এবারের নির্বাচনে মোট ১৯টি পদের ১৪টিতে বিজয়ী হয়েছে গুলজার-খোকন প্যানেল। অপরদিকে, বাদল-বজলুর প্যানেল জিতেছে ৫টি পদে।

শুক্রবার (২৫ জানুয়ারি) অনুষ্ঠিত ভোটে সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার পেয়েছেন ১৮৩টি ভোট। তার প্রতিদ্বন্দ্বী বাদল খন্দকার পান ১০৯টি ভোট। ১৬১ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মনতাজুর রহমান আকবর। তার প্রতিদ্বন্দ্বী শাহ আলম কিরণ পেয়েছেন ১৩১ ভোট।

অন্যদিকে, মহাসচিব পদে বদিউল আলম খোকনের ওপর আস্থা রেখেছেন সমিতির ১৫৭ জন ভোটার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বজলুর রাশেদ চৌধুরীর বাক্সে পড়েছে ৬৮টি ভোট।

এই নির্বাচনে উপ-মহাসচিব পদে শাহীন সুমন, কোষাধ্যক্ষ হিসেবে মো. সালাহউদ্দিন, সাংগঠনিক সচিব পদে কবিরুল ইসলাম রানা, আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব পদে মোস্তাফিজুর রহমান মানিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব পদে শাহীন কবির টুটুল, প্রচার-প্রকাশনা ও দফতর সচিব পদে আনোয়ার সিরাজী বিজয়ী হয়েছেন।

এছাড়া, নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন হয়েছেন ছটকু আহমেদ, কমল সরকার, সোহানুর রহমান সোহান, মোস্তাফিজুর রহমান বাবু, এম এ আওয়াল, আবদুস সামাদ খোকন, সাঈদুর রহমান সাঈদ, নূর মোহাম্মদ মনি, আবুল খায়ের বুলবুল এবং ইলিয়াস ভূঁইয়া।

উল্লেখ্য, এ বছর চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে দুটি প্যানেল থেকে ১৯টি পদের জন্য ৩৮ জন নির্বাচন করেন। এছাড়া, কয়েকটি পদের জন্য প্রতিদ্বন্দ্বীতা করেছেন কয়েকজন স্বতন্ত্র প্রার্থী। মোট ৩৬২টি ভোটের মধ্যে ব্যালট বাক্সে জমা পড়ে ৩১৯ জন ভোটারের ভোট। বিভিন্ন কারণে বাতিল করা হয় ২৭টি ভোট। 

শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিএফডিসিতে পরিচালক সমিতি কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।